March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

করোনামুক্ত হলেন চিকিৎসক দম্পতি স্বপ্নীল-নুজহাত

মুনির হোসেন মিন্টুঃ করোনামুক্ত হলেন দেশের বিশেষজ্ঞ চিকিৎসক দম্পতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) এবৎ শহীদ বুদ্ধিজীবি ডা: আব্দুল আলীম চৌধুরী ও সুনামধন্য শিক্ষিকা শ্যামলী নাসরিন চৌধুরীর সন্তান, প্রজন্ম’৭১ এর প্রতিষ্ঠিতা সাংস্কৃতিক সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষুবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী শম্পা।

আজ শনিবার (২৭ জুন) অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ব্যক্তিগত আইডিতে এ তথ্য নিশ্চিত করেন।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়েছিল যে, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির তিন চিকিৎসক নেতা অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া, অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও শহীদ সন্তান ডাঃ নুজহাত চৌধুরী শম্পা করোনা ও অন্যান্য রোগাক্রান্তদের বিরামহীন চিকিৎসা সেবা প্রদান করতে গিয়ে নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হওয়ার পর, তাঁরা বাসাতেই চিকিৎসা নিয়েছেন।

অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্নীল) সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, ‘আমার এবং ডা. নুজহাত চৌধুরী শম্পার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। আমাদের জন্য যারা দোয়া করেছেন, তাদের সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা।’

গত ১৭ জুন ডা. নুজহাত চৌধুরী বুধবার দুপুরে যোগাযোগ করা হলে তিনি জানান, ”আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই। চিকিৎসক হিসাবে নিজেদের এবং পরিবারের সদস্যদের জীবনের ঝুঁকি নিয়ে এই মহামারীর সময় চিকিৎসা সেবা অব্যাহত রেখেছি। আমি, আমার স্বামী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)  এবং অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে গত ১৪ জুন থেকে নভেল করোনাভাইরাসে আক্রান্ত।

করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর, বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে প্রার্থনা ও দোয়া এবং  মোনাজাত করা হয় এ পরিবারের জন্য।

অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়ে আরো লিখেন,‘বাংলাদেশ একটি সুন্দর ও অসাম্প্রদায়িক দেশ। একজন চিকিৎসক হিসেবে এ দেশের প্রতি আমার দায়িত্ববোধ আরো বেড়ে গেল।’

নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির সভাপতি, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতাল ও কলেজের পরিচালক অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া, চিকিৎসা সহায়ক কমিটির সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও মুক্তিযুদ্ধে শহীদ চিকিৎসক ডাঃ আলিম চৌধুরীর কন্যা, নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ নুজহাত চৌধুরী শম্পা বাংলাদেশে করোনা সংক্রমণের সূচনাকাল থেকে তাদের সকল ছুটি বাতিল করে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের বিরামহীন চিকিৎসা সেবা প্রদান করতে গিয়ে নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন।

Print Friendly, PDF & Email