June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আওয়ামী লীগই আসল জাতীয়তাবাদী দল : জয়

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল নয়, বরং আওয়ামী লীগই দেশের আসল জাতীয়তাবাদী দল।

বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও ষড়যন্ত্র বনাম উন্নয়ন ও গণতন্ত্র’ শীর্ষক এস সেমিনারে এ কথা বলেন তিনি।

জয় বলেন, মহান মুক্তিযুদ্ধের যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা দিয়ে যারা মন্ত্রী বানাতে পারে, সেই দল কি জাতীয়তাবাদী দল হতে পারে? যে রাজকারদের সহযোগিতায় ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছে, তাদেরকে যারা দেশে ফিরিয়ে আনতে পারে, তারা কি জাতীয়তাবাদী হতে পারে ?

সেমিনারে সূচনা বক্তব্য রাখেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত। নির্বাচিত বিষয়ের ওপর আরও বক্তব্য রাখেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, শোলাকিয়া ঈদগাঁহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও সাঈদ খোকনও শুভেচ্ছা বক্তব্য রাখেন।

ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকার দুই মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেমিনারে সহিংসতার দিনলিপি নামক একটি গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

বিএনপি-জামায়াতের সর্বশষ ৯২ দিনের আন্দোলনের সহিংসতার চিত্র দিয়ে ও সংবাদপত্রের ক্লিপিংস দিয়ে তৈরি বইটি সম্পাদন করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবির। সেমিনার শেষে একটি নান্দনিক লেজার শোর আয়োজন করা হয় সম্মেলন কেন্দ্রের হল অফ ফেমে।