September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মাঠে নামতে পারলেন না শাহাদাত

ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম দিনের প্রথম ওভারেই আঘাত পেয়ে মাঠের বাইরে চলে গেছেন বাংলাদেশ পেসার শাহাদাত হোসেন রাজিব। আঘাতের কারণে ঢাকা টেস্টে লাঞ্চের পর আর মাঠে নামতে পারেননি তিনি।

ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলটি করার সময় পড়ে গিয়ে পায়ের গোড়ালিতে আঘাত পান শাহাদাত। এরপর আর বল করতে পারেননি। পরে শাহাদাতের ওভার শেষ করেন সৌম্য সরকার।

মাঠেই প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর দলের ফিজিও শাহাদাতকে বাইরে নিয়ে যান। ইনজুরি আক্রান্ত আরেক পেসার রুবেল হোসেনের জায়গায় এই ম্যাচে দলে ঢুকেছিলেন শাহাদাত।

বাংলাদেশে ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে হেরে ব্যাট করছে পাকিস্তান। এর আগে, টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

প্রসঙ্গত, খুলনা টেস্টে খাদের কিনারা থেকে ঘুরে ড্র করা স্বাগতিকদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তাই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের বিরল সুযোগের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে থাকা বাংলাদেশের কাছে কখনো টেস্টে হারেনি তিন নম্বরে থাকা পাকিস্তান। এবার হারলে সিরিজ খোয়ানোর সঙ্গে র‌্যাঙ্কিংয়েও পিছিয়ে পড়ার শঙ্কা রয়েছে মিসবাহ-উল-হকের দলের।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মোহাম্মদ শহীদ, শাহাদাত হোসেন রাজীব।

পাকিস্তান দল : মিসবাহ-উল-হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, আজহার আলি, ইউনুস খান, সরফরাজ আহমেদ, আসাদ শফিক, ইয়াসির শাহ, ইমরান খান, ওয়াহাব রিয়াজ ও জুনায়েদ খান।