January 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রেকর্ড গড়লেন গেইল

ক্রীড়া ডেস্ক : ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। ক্রিকেটে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন গেইল। বিশ্বকাপের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি করার নজির গড়েন। এক কথায়, ব্যাট হাতে ঝড় তোলাই তার নেশা। ক্রিজে সেট হয়ে যেভাবে ব্যাট চালান তিনি, প্রতিপক্ষ বোলারদের ওপর দিয়ে স্ট্রিম রোলার বয়ে যায়।

বুধবার যেমন কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তোলেন গেইল। সে কী? ৫৭ বলে ১১৭ রানের ঝলমলে এক ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৭টি চার ও ১২ টি ছক্কা। এটি আইপিএলে তার ৫ম সেঞ্চুরি। তার অসাধারণ সেঞ্চুরির বদৌলতে মাত্র ৩ উইকেট হারিয়ে ২২৬ রানের বড় সংগ্রহ গড়ে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু।

পাঞ্জাবের বিপক্ষে ১১৭ রানের ইনিংস খেলার সুবাদে আইপিএলে রেকর্ড গড়েন গেইল। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের জমজমাট আসরটির ইতিহাসে দ্রুততম ৩ হাজারি ক্লাবের সদস্য হন ক্যারিবিয়ান এই তারকা।

এ পর্যন্ত আইপিএলে ৭৬টি ম্যাচ খেলেছেন গেইল। ৪৭.৮৯ গড়ে করেছেন ৩০৬৫ রান। স্ট্রাইক রেট ১৫৫.১৮। এর মধ্যে রয়েছে ১৮ টি হাফ সেঞ্চুরি ও ৫টি সেঞ্চুরি। ৭৬টি ম্যাচে ২৫০ টি চার ও ২২১ টি ছক্কার হাঁকান ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব্যাটসম্যান।