September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সালমান খানের ৫ বছর জেল

বিনোদন ডেস্ক : গাড়ি চাপা দিয়ে পথচারী হত্যার কারণে ৫ বছরের জেল হলো সালমান খানের। আজ বুধবার (৬ মে) দুপুর ১টা ৫৮ মিনিটে (বাংলাদেশ সময়) মুম্বাইয়ের স্থানীয় একটি আদালতে বিচারক ডি ডব্লিউ দেশপান্ডে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়েন ৪৯ বছর বয়সী এই অভিনেতা।

জানা গেছে, আদালত থেকে সালমানকে সরাসরি থানে অথবা তালোজা জেলে নিয়ে যাওয়া হবে। এরই মধ্যে বলিউডের এই সুপারস্টারের মেডিকেল রেকর্ড জমা নেওয়া হয়েছে।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ভোররাতে সালমানের টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ির চাপায় মৃত্যু হয় এক পথচারীর। এ ছাড়া আহত হন ফুটপাতে ঘুমিয়ে থাকা আরও চারজন। মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়েই এ দুর্ঘটনা ঘটান তিনি। তবে পাঁচ বছরের সাজা ছাড়া আদালতের রায়ে আহত ব্যক্তিদের জন্য কোনো জরিমানা দিতে বলা হয়নি।

অনিচ্ছাকৃত হত্যা মামলায় দোষী হওয়ায় সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড হতে পারতো সালমানের। এদিকে জেল হওয়ায় সালমানের ওপর লগ্নি করা ২০০ কোটি রুপির বিনিয়োগ অনিশ্চতায় পড়ে গেলো। বলিউডের এই সুপারস্টারের হাতে এখন আছে ‘বজরঙ্গি ভাইজান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘নো এন্ট্রি মে এন্ট্রি’, ‘দাবাং থ্রি’-সহ মোট সাতটি ছবি। এ ছাড়া ১০টি পণ্যের বিজ্ঞাপনী চুক্তিও আছে তার।