October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চট্টগ্রামে বাসায় ঢুকে মা-মেয়েকে কুপিয়ে হত্যা

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়া এলাকার একটি বাসায় ঢুকে মা-মেয়েকে কুপিয়ে হত্যা করেছে দুর্বত্তরা। নিহতরা হলেন- নাছিমা বেগম (২৮) ও তার মেয়ে রিয়া আক্তার (৮)।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১০ টার মধ্যে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন নাছিমার স্বামী মাংস ব্যবসায়ী শাহ আলম।
পরিবার নিয়ে শাহ আলম নালাপাড়ার ছয়তলা একটি ভবনের চতুর্থ তলায় ভাড়া থাকতেন। বাসাটির বসার ঘরে নাছিমা এবং বাথরুমে রিয়ার লাশ পাওয়া যায়।
ভবনটির মালিক মোবাশ্বের হোসেন এর তৃতীয় তলায় থাকেন। আমেরিকা প্রবাসী মোবাশ্বের বর্তমানে দেশে আছেন। তিনি সমকালকে বলেন, ‘সকাল ১০টার দিকে ঘুম থেকে উঠে বাসার নিচে আসলে আমি লোকজনকে আমার বাসার দিকে আসতে দেখি। এ সময় তাদেরকে বাসায় আসার কারণ জিজ্ঞেস করলে তারা বিষয়টি জানান।’
শাহ আলমের বাসায় প্রায়ই অপিরিচিত লোকজন আসতেন বলে জানিয়েছেন মোবাশ্বের। এ জন্য ভবনটির অন্য ভাড়াটিয়াদের কাছ থেকে অভিযোগ পেয়ে তিনি শাহ আলমের সঙ্গে বিষয়টি নিয়ে একাধীকবার কথা বলেছেন বলে জানান।
শাহ আলম-নাছিমার দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সবার ছোট ছিল। সে চট্টগ্রামের মাদারবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।
শাহ আলম জানান, সকাল নয়টার দিকে বাসা থেকে বের হয়ে নিজের মাংসের দোকানে যান তিনি। সকাল সাড়ে ৯টার দিকে নাছিমার সঙ্গে তার কথা হয়ে একবার। এ সময় বড় দুই ছেলে বাসার বাইরে ছিল বলে জানিয়েছেন শাহ আলম।
সদরঘাট থানার পুলিশ শাহ আলম ও তার সন্তানদের গৃহশিক্ষক রকিকে জিজ্ঞাসাবাদ করছে। হত্যাকাণ্ডের আলামত সংগ্রহের জন্য পুলিশ বাসা ঘিরে রেখেছে।
নগরীর কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার শাহ মোহাম্মদ আবদুর রউফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।