June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চ্যাম্পিয়নস লিগের আশা শেষ লিভারপুলের

ক্রীড়া ডেস্ক : লিভারপুলের লিগ শিরোপার স্বপ্ন অনেক আগেই শেষ হয়েছিল। চেলসি ইতোমধ্যেই তা জিতেও নিয়েছে। এই অবস্থায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরের আসরের মূল পর্বে উর্ত্তীন্ন হওয়াকে পাখির চোখ করেছিল লিভারপুল। কিন্তু অ্যানফিল্ডের ক্লাবটির সে আশা এদিন শেষ হয়ে গেল।

রোববার স্টামফোর্ড ব্রিজের দ্বৈরথে নতুন লিগ চ্যাম্পিয়ন চেলসিকে ১-১ গোলে আটকে দিয়েছে ব্রেন্ডন রজার্সের প্রশিক্ষণাধীণ লিভারপুল। পিছিয়ে পড়ার পরও। কিন্তু তারপরও খুশি হতে পারছে না অলরেড ফুটবলার, ক্লাব কর্মকর্তা কিংবা সমর্থকরা। তার একটাই কারণ টিমটিম করে জ্বলতে থাকা চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নটা মাটিচাপা পড়েছে এদিন।

ইপিএলের পয়েন্ট টেবিলের শেষ চারের মধ্যে আসন গাড়তে পারলে চ্যাম্পিয়নস লিগের পরের আসরে খেলার সুযোগ থাকত লিভারপুলের। এজন্য লিগের শেষ তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট ওঠাতে হত অলরেড খ্যাত ক্লাবটির। কিন্তু ‘ডু অর ডাই’ ম্যাচে পয়েন্ট হারিয়েছে তারা। ৩৬ রাউন্ড শেষে ৬২ পয়েন্ট তাদের। টেবিলের পাঁচ নম্বরে তারা। টেবিলের চার নম্বরে থাকা ম্যানইউয়ের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে তারা।

চেলসির ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে খেলার ৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল চেলসি। স্বাগতিক দলের অধিনায়ক জন টেরি এগিয়ে দিয়েছিলেন ব্লুজদের। তবে প্রথমার্ধের ১ মিনিট আগে লিভারপুল অধিনায়ক স্টিফেন জেরার্ডও গোল তুলে নেন। ১-১ সমতায় ফেরান তার দলকে। বিরতি থেকে ফিরে কোন দলই গোল করতে পারেনি। ফলে পয়েন্ট ভাগাভাগি হয়।