September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সালাহউদ্দিনকে ফিরে পেতে মাসব্যাপী কর্মসূচি

কক্সবাজার প্রতিনিধি : বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমদকে অতি শিগগিরই সুস্থ অবস্থায় পরিবারের কাছে ফেরত দেয়ার দাবিতে কক্সবাজার জেলা ছাত্রদল আবারও মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।

সোমবার দুপুরে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে জেলা ছাত্রদল আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতৃবৃন্দ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল জানান, আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক কক্সবাজারেরর প্রাণ পুরুষ সালাউদ্দিন আহমেদকে গুম করা হয়েছে। সরকার চাইলেই সালাউদ্দিন আহমেদকে ২৪ ঘণ্টার মধ্যে জনগণের সামনে হাজির করা সম্ভব। কিন্তু সরকারের সদিচ্ছার অভাবেই তিনি আজ লোকচক্ষুর আড়ালে।

তিনি সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “আপনারা যদি আরো বেশি সোচ্চার হউন তাহলে সরকার আমাদের নেতাকে ফেরত দিতে বাধ্য হবে।”

মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- কক্সবাজার জেলা সদর ও বিভিন্ন উপজেলায় বিক্ষোভ সমাবেশ-মিছিল, মানববন্ধন, লিফলেট বিতরণ, দোয়া মাহফিল ও গণ সংযোগ। আগামী ১৫ মে থেকে ১৬ জুন পর্যন্ত সময়ে কক্সবাজার জেলা সদর এবং জেলার আটটি উপজেলা সদর, পৌরসভা, বিভিন্ন কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করার কথা বলা হয় প্রেস ব্রিফিংয়ে।

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল। বক্তব্য দেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনির উদ্দিন মনির, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সরওয়ার রোমন, সহ সভাপতি শাহীনুল ইসলাম শাহীন ও যুগ্ম সম্পাদক আলা উদ্দিন রবিনসহ দলের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস ব্রিফিংয়ে নেতৃবৃন্দ উল্লেখ করেন, গত ১০ মার্চ বিএনপির কর্মসূচি চলাচালে ঢাকার উত্তরা আবাসিক এলাকার একটি বাসা থেকে বিএনপি যুগ্ম মহাসচিব ও দলীয় মুখপাত্র সালাহউদ্দিন আহমদকে আইনশৃঙ্খলা বাহিনীর একদল সদস্য তুলে নিয়ে যায়। গত দুই মাসেও সুস্থ এবং অক্ষত অবস্থায় ফেরত দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

নেতৃবৃন্দ আরোউল্লেখ করেন, সালাহউদ্দিন আহমদ কক্সবাজারের উন্নয়নের রূপকার। তিনি এমন একজন নেতা যিনি সারাদেশের জন্য উন্নয়নের মডেল। আপন দক্ষতা, রাজনৈতিক প্রজ্ঞা এবং সরকারের উচ্চপর্যায়ে দক্ষ প্রশাসনিক পরিচালনার মাধ্যমে তিনি নিজেকের স্বাধীনতোত্তর কক্সবাজারে সবচেয়ে প্রভাবশালী নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন।

প্রেস ব্রিফিংয়ে কক্সবাজারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এর আগেও সালাহউদ্দিন আহমদকে ফিরে পেতে মাসব্যাপী কর্মসূচি পালন করেছিল জেলা ছাত্রদল।