October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ব্লগার অনন্ত হত্যার প্রতিবাদে গণজাগরণের বিক্ষোভ বিকেলে

নিজস্ব প্রতিবেদক : সিলেট গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী ও ব্লগার অনন্ত বিজয় দাসকে হত্যার প্রতিবাদে বিকেলে শাহবাগে সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ।

শাহবাগ প্রজন্ম চত্বরে বিকেল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে। গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ খবর জানিয়েছেন।

বিবৃতি ডা. ইমরান বলেন, ‘আগের হত্যাকাণ্ডগুলোর মতো একই কায়দায় ব্লগার ও বিজ্ঞানলেখক অনন্ত বিজয়কে অফিসে যাওয়ার পথে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে গণজাগরণ মঞ্চ। এই খুনের ঘটনায় প্রমাণিত হয়, সরকার সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সম্পূর্ণ উদাসীন ও ব্যর্থ। সরকারের ব্যর্থতার কারণেই একের পর এক মুক্তচিন্তকদের ওপর এই আঘাতের ঘটনাগুলো ঘটছে।’

তিনি বলেন, ‘২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি খুন হয়েছিলেন গণজাগরণ মঞ্চের কর্মী ও ব্লগার রাজিব হায়দার শোভন। তারপর সরকারের উদাসীনতার সুযোগে একের পর এক মৌলবাদীরা খুন করে চলেছে মুক্তচিন্তার লেখকদের। সেই তালিকায় গত ফেব্রুয়ারিতে যোগ হন মুক্তমনা ব্লগার ও বিজ্ঞান লেখক ড. অভিজিৎ রায়। এর কিছুদিনের মধ্যেই খুন হন অনলাইন এক্টিভিস্ট ওয়াশিকুর রহমান বাবু। অথচ নাগরিকদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সরকার কোনো পদক্ষেপ নেয়নি।

মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরীর সুবিদবাজার এলাকার ১৩/১২, নুরানী বনকলা পাড়া এলাকার বাসা থেকে বের হবার সাথে সাথে অনন্ত বিজয়কে চারজন মুখোশধারী ব্যক্তি কোপায়। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।