June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার দ্রুত নিস্পত্তির সুপারিশ

সংসদ প্রতিবেদক: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দ্রুত সাক্ষ্যগ্রহণ প্রক্রিয়া শেষ করে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলাগুলো নিস্পত্তি করার সুপারিশ করার সুপারিশ করা হয়েছে।
আজ সংসদ ভবনে কমিটি সভাপতি সুরঞ্জিত সেনগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
সভায় জানানো হয়, ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলায় সাক্ষীদের সংখ্যা বেশী হওয়ায় এ মামলার বিচার প্রক্রিয়া দীর্ঘ হচ্ছে। আগামী তিন মাসের মধ্যে মামলাগুলো নিস্পত্তি হবে বলে আশা প্রকাশ করা হয়।
কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মো. তাজুল ইসলাম চৌধুরী, মো. শামসুল হক টুকু, মো. আব্দুল মজিদ খান, তালুকদার মো. ইউনুস ও সফুরা বেগম সভায় অংশগ্রহণ করেন।
সভায় আলোচিত, জনগুরুত্বসম্পন্ন ও চাঞ্চল্যকর ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলা নিস্পত্তিতে অস্বাভাবিক বিলম্বের কারণ ও তা নিরসণে অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।
সভায় ১নং সাব-কমিটির রিপোটের্র (নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস পরিদর্শন রিপোর্ট) উপরও আলোচনা করা হয়।
এছাড়া সারাদেশে জমে থাকা মামলা দ্রুত নিস্পত্তির বিষয়ে আইন কমিশনের দু’টি ও সংসদীয় কমিটির একটি প্রতিবেদন পরীক্ষা করে আইন মন্ত্রণালয় থেকে রিপোর্ট প্রণয়নের অগ্রগতি সম্পর্কেও সভায়আলোচনা করা হয়।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।