December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সালাহ উদ্দিনকে ফেরাতে সরকারের সহযোগিতা চান হাসিনা

নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনতে সরকারের কাছে সহযোগিতা চেয়েছেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

বুধবার সকালে গুলশানে নিজের বাসায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাসিনা এ কথা জানান।

তিনি বলেন, সরকারের সহযোগিতা তো সব সময়ই কামনা করে আসছি। সরকারের সহযোগিতা ছাড়া তো কোনো কিছুই করা সম্ভব নয়। অবশ্যই সরকারের সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, নিখোঁজের ২ মাস পর গতকাল মঙ্গলবার ভারতের মেঘালয় রাজ্যে বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদের খোঁজ পাওয়া যায়।তিনি ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল সকালে তিনি নিজে ফোন করে তার অবস্থানের কথা স্ত্রী হাসিনা আহমদকে জানিয়েছেন।

ভারতের ভিসা পেলেই যতদ্রুত সম্ভব শিলংয়ের উদ্দেশ্যে রওনা হতে চান- এমনটি জানিয়ে হাসিনা বলেন“ভিসার জন্য সকালেই আবেদন জমা দিয়েছি। হাই কমিশনে আমাদের লোকজন কাজ করছেন। ভিসা হাতে পেলেই আমি শিলং রওনা হব।”

উল্লেখ, গত ১০ মার্চ রাতে নিখোঁজ হন বিএনপির এই নেতা। তারপর তার স্ত্রীর পাশাপাশি বিএনপির পক্ষ থেকেও দাবি করা হচ্ছিল- আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাই তাকে তুলে নিয়ে গেছে। তাকে অবিলম্বে ফিরিয়ে না দিলে সরকারকে ‘কঠিন পরিণতির’ মুখোমুখি হতে হবে বলে গত ২২ মার্চ এক বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপি চেয়ারপার্সন প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

এদিকে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ স্বামীর খোঁজ চেয়ে হাইকোর্টে গেলে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ ১২ মার্চ একটি রুল জারি করে।

রুলে আদালত জানতে চান, সালাহ উদ্দিন আহমেদকে কেন খুঁজে বের করা হবে না এবং ১৫ মার্চ সকাল সাড়ে ১০টায় তাকে কেন আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হবে না, সরকারকে তা রোববারের মধ্যে জানাতে বলা হয়।

আদালতের ওই আদেশ মেনে পুলিশের পাঁচটি শাখা প্রতিবেদন দেয়। এতে পুলিশ সদর দপ্তর, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), র‍্যাব, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বিশেষ শাখা (এসবি) দাবি করে, তাদের কেউ সালাহ উদ্দিনকে গ্রেপ্তার বা আটক করেনি। তবে তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।