June 25, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘সালাহ উদ্দিন মেঘালয়ে বসে ষড়যন্ত্র করছে’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ মেঘালয়ের জঙ্গলে বসে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে বুধবার মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপনের লক্ষ্যে ওই সভার আয়োজন করা হয়।

মায়া বলেন, আওয়ামী লীগকে হঠাতে ও শেখ হাসিনাকে হত্যা করতে এই ষড়যন্ত্র করেছেন সালাহ উদ্দিন। তিনি ভারতে বসে বিশ্বের কোন কোন জঙ্গীদের সঙ্গে দুই মাসে যোগাযোগ করেছেন তা খতিয়ে বের করতে হবে।

মায়া আরও বলেন, তার পাসপোর্ট নাই। কিন্তু তিনি ওখানে গেলেন কীভাবে তা দেশের মানুষের সামনে উদ্ঘাটন করতে হবে। এই ষড়যন্ত্র উদ্ঘাটিত হবেই, কাউকে ছাড় দেওয়া হবে না।

খালেদা জিয়াকে বিশ্ব মিথ্যাবাদী আখ্যায়িত করে মায়া বলেন, গত কয়েকদিন আগেও তিনি (খালেদা জিয়া) বলেছেন, বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ র‌্যাবের হাতে আছে। কিন্তু দেখা গেল তিনি ভারতের মেঘালয়ে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কর্মসূচি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাত দিনের কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

ত্রাণমন্ত্রী মায়া বলেন, আগামী ১৬-২২ মে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। ২২ মে হবে আনন্দ মিছিল। সিটি করপোরেশন নির্বাচন, যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশ বংশোদ্ভূত ৩ নারীর বিজয়, ছিটমহল বিনিময় চুক্তির সফলতার জন্য বর্ণাঢ্য মিছিল করা হবে।

নগর আওয়ামী লীগের নেতা-কর্মী ও কাউন্সিলরকে ওই দিন মিছিলে উপস্থিত থাকতে অনুরোধ জানান তিনি।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ফয়েজউদ্দিন মিয়া, বজলুর রহমান, মুকুল চৌধুরী, আওলাদ হোসেন, শাহে আলম মুরাদ, শহীদুল ইসলাম মিলন প্রমুখ।