September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘অ্যাকশন জেসমিন’ নিয়ে কথা নেই সাইমনের

বিনোদন প্রতিবেদক : সাইমন সাদিক ও ববি অভিনীত ‘অ্যাকশন জেসমিন’ চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা ছিল ২৭ মার্চ। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে পিছু হটেন পরিচালক ইফতেখার চৌধুরী।

অবশেষে শুক্রবার মুক্তি পাচ্ছে ‘অ্যাকশন জেসমিন’। এই চলচ্চিত্রে ববিকে প্রথমবারের মতো দ্বৈত চরিত্রে দেখা যাবে। চলচ্চিত্রটির প্রচারণায় এ বিষয়কে গুরুত্ব দেওয়া হচ্ছে। লক্ষণীয় বিষয় হল প্রচারনায় দেখা যায়নি নায়ক সাইমনকে।

এই বিষয়ে ‘পোড়ামন’ খ্যাত সাইমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ‘অ্যাকশন জেসমিন’ প্রসঙ্গে কথা বলতে চাননি।

সাইমন দ্য রিপোর্টকে বলেন, ‘আমি এই চলচ্চিত্র নিয়ে কোনো কথা বলতে চাই না। কেন কথা বলতে চাই না?— এই বিষয়ে আমাকে প্রশ্ন না করলেই খুশি হবো।’

যারা চলচ্চিত্রটির ট্রেলার বা পোস্টার দেখেছেন খুব সহজেই বুঝবেন ‘অ্যাকশন জেসমিন’ নায়িকা প্রধান চলচ্চিত্র। পোস্টারে সাইমনের উপস্থিতি নামমাত্র। অনলাইনে প্রকাশিত গানেও একই অবস্থা। সব মিলিয়ে গুরুত্বের সঙ্গে উপস্থাপন করা হয়নি— চলচ্চিত্রটি প্রসঙ্গে সাইমনের নীরবতার কারণ এটা হতে পারে। তাহলে প্রশ্ন এসে যায় শুটিংয়ের আগে কি তিনি ‘অ্যাকশন জেসমিন’ এর স্ক্রিপ্ট দেখেননি!

অন্যদিকে, ট্রেলার প্রকাশিত হওয়ার পরই ‘অ্যাকশন জেসমিন’ নিয়ে নকলের অভিযোগ ওঠে। যারাই ট্রেলর দেখেছেন তারাই বলেছেন চলচ্চিত্রটি অক্ষয় কুমার অভিনীত ‘রাউডি রাঠোর’ সিনেমার নকল, যা কিনা আরেকটি তামিল সিনেমার রিমেক। মজার বিষয় হল একই কাহিনীতে কয়েক বছর নির্মিত হয়েছে ‘উল্টাপাল্টা’ নামের চলচ্চিত্র। ওই সিনেমায় অভিনয় করেন প্রয়াত মান্না ও পূর্ণিমা।

তবে নকল প্রসঙ্গে ববি খানিকটা ভিন্ন সুরে কথা বলেন, “শুধুমাত্র চলচ্চিত্রের ট্রেলার দেখেই কেউ কেউ চলচ্চিত্রটির সমালোচনা করছেন। চলচ্চিত্রটি দেখলেই বুঝবেন ‘রাউডি রাঠোর’ ও ‘অ্যাকশন জেসমিন’ এর পার্থক্য। এতটুকু বলতে পারি এটা কোনো নকল চলচ্চিত্র না।’

‘অ্যাকশন জেসমিন’ এ আরও অভিনয় করেছে মিশা সওদাগর, কাবিলা ও মিজু আহমেদ। বিগ বাজেটের চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন মো. শরীফ উদ্দিন খান দীপু।