October 7, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মামলা করবে ভাসানী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

টাঙ্গাইল প্রতিনিধি : মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করবে বলে জানিয়েছেন প্রক্টর ড. খাদেমুল ইসলাম। এদিকে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যেই হল ছেড়েছে শিক্ষার্থীরা।

প্রক্টর বলেন, “বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশেই শিক্ষার্থীরা হল ত্যাগ করেছে। বাদী হয়ে আজ মামলা করার কথা রয়েছে কর্তৃপক্ষের।”

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মোশারফ ও মনি গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় বুধবার বিকেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের সাতজন আহত হয়। আহতদের মধ্যে গুরুতর মোশারফ হোসেন হাসপাতালে মারা যান। তার লাশ আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। বাকিরা টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

এ ঘটনার পরপরই বুধবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের নির্দেশে গতকাল রাত সাড়ে ৮টার মধ্যে ছাত্ররা ও আজ সকাল ১০টার মধ্যে ছাত্রীরা হল ত্যাগ করে বিশ্ববিদ্যালয় ছেড়ে গেছে।

এ ঘটনা নিয়ে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের জরুরি সভা ডাকা হয়েছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর নিউজবাংলাদেশকে বলেন, “বিশ্ববিদ্যালয় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালানো হচ্ছে। খুব শীঘ্রই দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হবে।”