June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাজনীতির নামে যারা মানুষ পুড়িয়ে মারে তারা জনগণের শত্রু : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

নিজেস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ ও হরতাল চলাকালে পেট্রোল বোমায় মানুষ হত্যার তীব্র সমালোচনা করে মন্ত্রী বলেন, যারা রাজনীতির নামে মানুষ পুড়িয়ে মারে তারা দেশ ও জনগণের শত্রু।
তিনি বলেন, খালেদা জিয়া জামাতের সহায়তায় মানুষ পুড়িয়ে মেরেছেন কিন্তু দোষ দিয়েছেন আওয়ামী লীগের। যদি সত্যিকার অর্থে আওয়ামী লীগের লোকেরা এসব করেই থাকে তখন খালেদা জিয়ার উচিত ছিলো তাদের পাশে দাঁড়ানো। কিন্তু তিনি বার্নের রোগীদের সমবেদনাও জানাননি।
মন্ত্রী আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন। এবছর অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত মো. খাদেমুল ইসলামের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘মুজিব মানে বাংলাদেশ’ বিক্রীর ৫০ হাজার টাকা অগ্নিদগ্ধদের মাঝে প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মন্ত্রী বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৬ জন রোগীর স্বজনদের হাতে এ অনুদানের টাকা তুলে দেন।
মন্ত্রী বলেন, খাদেমুল ইসলাম পেশায় একজন নার্স। সে তার নিজের সামর্থ্যরে কতভাগ দিলো সেটাই বড় কথা। মো. তার আর্থিক সামর্থ্যও বেশি নয়। কিন্তু মানুষের প্রতি তার মানবিক দৃষ্টিভঙ্গী, সহযোগিতার মনোভাব আজ তাকে অনেক বড় করে তুলেছে। তিনি অনেক দূর এগিয়ে যাবেন।