October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

স্কুলছাত্র হত্যা মামলায় ১০ বছরের সাজা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর স্কুলছাত্র রাকিবুল হাসান ইমন (১৩) হত্যা মামলায় প্রায় দেড় বছর পর রায় ঘোষণা করা হয়েছে। রায়ে আল আমিন নামের এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ কোর্টের এপিপি আবদুর রহিম জানান, স্কুল ছাত্র ইমন হত্যা মামলায় একজনকে ১০ বছরের সাজা প্রদান করা হয়েছে। আর একই মামলায় অপর চার আসামির বিচার কাজ আগামী ১ জুন থেকে শুরু হবে। হত্যাকাণ্ডের পর গ্রেফতারের সময়ে আল আমিন নাবালক থাকায় জুবিনাইল আইনে এ বিচার কাজ সম্পন্ন হয়েছে। তবে এখন তিনি সাবালক হওয়ায় তাকে নারায়ণগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

নিহত ইমন বন্দরের কামতাল মালিভিটা এলাকার প্রবাসী নূরু মিয়ার ছেলে। সে সোনারগাঁয়ের এইচজিজি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

পূর্ব শত্রুতার জের ধরে ২০১৪ সালের ২৯ জানুয়ারি ১০ লাখ টাকা মুক্তিপণ পেতে ইমনকে অপহরণ করা হয়। ওই টাকা না পেয়ে ওইদিন রাতেই ইমনকে হত্যার পর মালিবাগে একটি মুরগির খামারের গর্তে পুঁতে রাখেন দুর্বৃত্তরা। এ ঘটনায় ইমনের মা ফেরদৌসি বেগম বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। পরে পুলিশ মোবাইল ট্র্যাকিং করে ৫ জনকে গ্রেফতার করে। তবে মামলায় যাদের আসামি করা হয়েছিল তারা কেউ ঘটনায় জড়িত ছিলেন না। মোবাইল ট্র্যাকিং করে গ্রেফতার করা ৫ জনই ঘটনায় জড়িত ছিলেন। ৫ ফেব্রুয়ারি তাদের দেয়া স্বীকারোক্তিতে ইমনের মরদেহ উদ্ধার করা হয়।