October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শনিবার চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আগামী শনিবার চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে সরকারি-বেসরকারি পর্যায়ে চলছে জোর প্রস্তুতি। ঢেলে সাজানো হচ্ছে গোটা শহরকে। রাস্তাঘাট সংস্কারসহ চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও। জেলাজুড়ে চলছে উৎসবের আমেজ। চার বছর আগে প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সফরকালে যেসব উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার বেশিরভাগই বাস্তবায়নস্বরূপ সেসব উন্নয়নমুলক কাজের উদ্বোধন ও নতুন উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এদিন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভা স্থল নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে মঞ্চ তৈরির কাজও চলছে দ্রুতগতিতে। সুসজ্জিত তোরণ, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলাশহর।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে স্থানীয় ১৪ দলীয় নেতাকর্মীদের মাঝে নতুন প্রাণ সঞ্চার হয়েছে। জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ ১৪ দলীয় জোট নেতৃবৃন্দ বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দফায়-দফায় তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় সভাও করেছেন । ব্যস্ত হয়ে পড়েছে জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, বিজিবি ও এসএসএফ সদস্যরা।

জেলা পুলিশ সুপার বশির আহাম্মদ জানান, প্রধানমন্ত্রীর সফরকে নিরাপদ ও সফল করে তুলতে  আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও। বিভিন্ন দূর্বৃত্ত ও সন্দেহভাজন ব্যক্তিদের আস্তানায় চলছে তল্লাশিও।

চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাংসদ আব্দুল ওদুদ জানান, সফরকালে প্রধানমন্ত্রী মহানন্দা নদীর ওপর নবনির্মিত দ্বিতীয় মহানন্দা নেতু, অন্ধকল্যাণ সমিতির নবনির্মিত চক্ষু হাসপাতাল, যুব উন্নয়ন ভবন, কল্যাণপুরে বাংলাদেশ কৃষি পরমাণু গবেষণা ইনস্টিটিউট (বিনার) উপকেন্দ্র, গোমস্তাপুরে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশন, বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের একাডেমিক ভবন উদ্বোধন করবেন। এছাড়া তিনি চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন, কানসাট-রহনপুর-ভোলাহাট সড়ক উন্নয়ন, পদ্মা নদীর ভাঙনরোধে গৃহিত আলাতুলি রক্ষা প্রকল্প ও আমনুরায় ১০০ মেগাওয়াট পাওয়ার স্টেশনসহ বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন।

আব্দুল ওদুদ বলেন, ‘শনিবারেরে জনসভায় প্রধানমন্ত্রী সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হবেন এবং আগামীতেও চাঁপাইনবাবগঞ্জবাসীর পাশে থাকবেন প্রধানমন্ত্রী।’