September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতবেদক : নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৩৫ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস গতকাল রোববার পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিমদের মধ্যে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
সকালে সারা দেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়, সকাল ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে রক্ষিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগসহ দলের নেতা-কর্মীরা।
এসময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও সতিশ চন্দ্র রায়, রেলমন্ত্রী মুজিবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাসিম, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আসিম কুমার উকিল প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।
পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
এদিকে দিবস টি উপলক্ষে বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ছাত্রলীগ আলোচনা সভা করে।
ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জমান সোহাগের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গী কবির নানক ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুব উল হক শাকিল, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সংগঠনের সাধারণ সম্পাদক নাছিরউল্লাহ ভূইয়া, সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম তালুকদার ও খন্দকার বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ আজ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সভায় বিএনএফ’র প্রেসিডেন্ট ও সংসদ সদস্য আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতা অধ্যাপক আক্তারুজ্জামান, প্রশিকা মানবিক উন্নয়নের পরিচালক এ কে এম মনিরুজ্জামান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা শেষে শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।