September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন ছিল দেশের সমৃদ্ধির মূলমন্ত্র : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনকে বাংলাদেশের সমৃদ্ধির মূলমন্ত্র হিসেবে অভিহিত করেছেন।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রত্যাবর্তন ছিল দেশের সমৃদ্ধির মূলমন্ত্র’।
হাসানুল হক ইনু রোববার দুপুরে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট মিলনায়তনে গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত ‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘আজ ১৭ মে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে তিনি জীবনের ঝুঁকি নিয়ে স্বজনশূন্য, রাজনীতিশূন্য বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।’
হাসানুল হক ইনু বলেন, ‘সামরিক জান্তার ছোবলে বিধ্বস্ত ও রক্তাক্ত বাংলাদেশে ফিরে বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগের রাজনীতি ও জননীতি পুনর্গঠনের কাজে আত্মনিয়োগ করেন।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে তথ্যমন্ত্রী দেশমাতৃকার জন্য তাঁর অসামান্য অর্জনকে স্মরণ করে তাঁকে প্রাণঢালা অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণমুখী সকল অসমাপ্ত পরিকল্পনার সফলতার জন্যও তিনি প্রার্থনা করেন।
প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য সচিব মরতুজা আহমদ, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন নাহার, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুন-অর-রশীদসহ ৬৪টি জেলা এবং ৪টি উপজেলা তথ্য অফিসের ৬৮ জন তথ্য কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।