October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যারা দেশকে পিছিয়ে নিতে চায় তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে : তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যারা দেশকে পিছিয়ে নিতে চায় তাদের সকল ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।
রোববার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি একথা বলেন।
২০২১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, ১৯৮১ সালে শেখ হাসিনাকে আওয়ামী লীগ সভাপতি মনোনীত করা যে সঠিক সিদ্ধান্ত ছিল তা আজ প্রমাণিত। আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা ফিরে না আসলে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা সম্ভব হতো না। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, সেদিন যার হাতে আমরা আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম, তিনি শুধু তার দায়িত্বই পালন করেননি, দলকে রাষ্ট্রের নেতৃত্বে এনেছেন ও বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলোও করছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য, বিরোধী দলীয় নেত্রী স্বাধীনতাবিরোধীদের হাতে এ দেশের পতাকা তুলে দিয়ে তাদের মন্ত্রী বানিয়েছিলেন।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনগুলোর পক্ষ থেকেও ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।