October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

র‌্যাবের অভিযানে ইয়াবা-পাসপোর্ট-জাল নোটসহ গ্রেফতার ১০

ডেস্ক প্রতিবেদন : দেশব্যাপী রোব ও সোমবার র‌্যাবের অভিযানে ৩০৫ পিছ ইয়াবা, ৭০ টি পাসপোর্ট, চার লাখ ৫০ হাজার টাকার জাল নোট, মাদক বিক্রয়ের নগদ ৫২ হাজার একশ’ টাকা উদ্ধারসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-১ ঢাকার একটি আভিযানিক দল রোববার গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন টালুটিয়া সাতপোয়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী লিপি বেগম (৩৭), তার স্বামী-হারুন অর রশিদকে ৯৫ পিছ ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রয়ের নগদ ৫১ হাজার টাকাসহ আটক করে।

র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল রোববার সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানাধীন জামালগঞ্জ সদর ইউনিয়নের পূর্ব লম্বাবাগ এলাকায় অভিযান পরিচালনা করে জালনোট ব্যাবসায়ী মো. শফিকুল ইসলাম (৩৫), মো. আব্দুর রহিম (৫৫) ও মো. দেলোয়ারকে (৬৫) চার লাখ ৫০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার করে।

র‌্যাব-১৪ ময়মনসিংহ ক্যাম্পের একটি আভিযানিক দল রোববার ময়মনসিংহ জেলার নান্দাইল থানাধীন রাজাবাড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে মো. নাজমুল ইসলাম (২০) ও মো. আহসান উল্লাহকে (২২) ২৫০ পিছ ইয়াবা ট্যাবলেট, একটি মোটর সাইকেল, একটি মোবাইল সেট ও নগদ এক হাজার একশ’ টাকাসহ আটক করে।

অন্যদিকে, সোমবার র‌্যাব-২ ঢাকার একটি আভিযানিক দল এবং র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের সমন্বয়ে শেরেবাংলা নগর থানাধীন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাসপোর্ট দালাল চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন আ. মালেক (৩২), মো. নাসির (২২), এসএম টুটুল (৩০), মো. আওলাদ মুন্সি (৪৮), মো. রাজু (২৭) ও মো. রানাকে (২৮) ৭০টি পাসপোর্টসহ গ্রেফতার করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান গ্রেফতারকৃত দালাল চক্রের প্রত্যেক সদস্যকে তিন মাস করে কারাদণ্ড দেন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।