September 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মেঘালয়ের নেগ্রিমস হাসপাতালে সালাহ উদ্দিন

কোলকাতা প্রতিনিধি : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে `উন্নত চিকিৎসার` জন্য মেঘালয়ের নেগ্রিমস হাসপাতালে পাঠানো হয়েছে। তার চিকিৎসক জি কে গোস্বামী হাসপাতাল পরিবর্তনের সুপারিশ করেন।

জি কে গোস্বামী সাংবাদিকদের জানান, সিটিস্ক্যানে সালাহ উদ্দিনের কিডনিতে পাথর ধরা পড়েছে। সঙ্গে আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে তার। এছাড়া কিডনি চিকিৎসার জন্য আরও কিছু পরীক্ষা করাতে হবে। সিভিল হাসপাতালে তা সম্ভব না হওয়ায় সালাহ উদ্দিনকে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইন্দিরা গান্ধী হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্স বা নেগ্রিমস হাসপাতালে পাঠানোর সুপারিশ করা হয়েছে।

এদিকে বুধবার সকালে তার সঙ্গে দেখা করার পর স্ত্রী হাসিনা আহমেদ জানান, সালাহ উদ্দিনকে আইনি প্রক্রিয়ার মুখোমুখি করানো হবে। তবে এর আগে তার উন্নত চিকিৎসার কথাও ভাবা হচ্ছে।

১০ মার্চ নিখোঁজ হওয়ার পর প্রায় দুই মাস পর ১২ মে সালাহ উদ্দিন আহমেদ শিলংয়ের একটি মানসিক হাসপাতালে ভর্তি আছেন বলে খোঁজ পাওয়া যায়। যদিও তার মানসিক অবস্থার কোনও সমস্যা না থাকায় পরবর্তীতে সাধারণ হাসপাতালে অর্থ্যাৎ নাজিরহাটের সিভিস হাসপাতালে ভর্তি করা হয়।

সালাহ উদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশ ফরেনার্স অ্যাক্টে মামলা করেছে। কিডনী, হৃদরোগসহ সালাহ উদ্দিনের বেশ কিছু শারীরীক সমস্যা থাকায় পুলিশ হেফাজতে সেখানে এখন চিকিৎসা নিচ্ছেন। সুস্থ হলে তাকে স্থানীয় শিলং লোকাল কোর্র্টে তোলা হবে বলে জানিয়েছেন শিলংয়ের সিটি এসপি এম খাগড়াং।