September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যৌথ অভিযানে জরিমানাসহ ২ জনের দণ্ড

নিজস্ব প্রতিবেদক:র‌্যাব-৩, ঢাকার একটি গোয়েন্দা দল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিএসটিআই ফিল্ড অফিসার মো. শহিদুল ইসলামের সমন্বয়ে একটি দল বুধবার ১০টা থেকে তিনটা পর্যন্ত শাহজাহানপুর থানার মালিবাগ এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে।

এ সময় তারা ‘ঢাকা বেভারেজ’ নামের পানি উৎপাদন কারখানায় বিএসটিআই এর লাইসেন্স বিহীন পানি উৎপাদন ও বাজারজাতকরণের অপরাধে কারখানার মালিক এস এ মালেককে আড়াই লাখ টাকা জরিমানাসহ দুজনকে কারাদণ্ড দেন।

এ অভিযান চলার সময়  কারাখানা মালিক এস এ মালেক ও তার ভাই এস এ রহিম এবং ঢাকা বিজ্ঞান কলেজের ছাত্রদের সঙ্গে নিয়ে র‌্যাবের ওই দল এবং উপস্থিত সাংবাদিকদের ওপর আক্রমণ করেন।

এ ঘটনায় ম্যাজিস্ট্রেট কারাখানা মালিক এস এ মালেক ও তার ভাই এস এ রহিমকে গ্রেফতার করে সরকারি কর্মচারীকে কাজে বাধা দেওয়ার অপরাধে দন্ডবিধির ৩৫৩ ধারানুযায়ী ৭ দিন করে জেল দেন।

উল্লেখ্য, র‌্যাবের মোবাইল কোর্ট সবসময় দেশের বিভিন্ন এলাকায় অনুমোদনবিহীন নকল পণ্য উৎপাদন, বাজারজাতকরণ ও ভুয়া সার্টিফিকেট ধারী ডাক্তারদের গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারির মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপরাধীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে আসছে।