October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রেশাদুর রহমান ঢাকা ব্যাংকের নয়া চেয়ারম্যান

অর্থনৈতিক প্রতিবেদক : ব্যাংকিং খাতের বেসরকারি ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেশাদুর রহমান এবং ভাইস চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হয়েছেন রোকসানা জামান। সম্প্রতি পরিচালনা পর্ষদের সভায় তাদের নির্বাচিত করা হয়।

ব্যাংকসূত্র জানায়, রেশাদুর রহমান দেশের একজন স্বনামধন্য উদ্যোক্তা, দেশে এবং বিদেশে বিভিন্ন কোম্পানির সঙ্গে তিনি জড়িত। তার নেতৃত্বে ঢাকা ব্যাংকের অগ্রযাত্রা ত্বরান্বিত হবে বলে মনে করছে ঢাকা ব্যাংক পরিচালনা পর্ষদ। শিল্পখাতে তার অভিজ্ঞতা দীর্ঘ ৩০ বছরের। তিনি বেশ কয়েকটি পেশাদারি প্রতিষ্ঠানে কাজ করেছেন এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও সুনাম অর্জন করেছেন।

অপরদিকে রোকসানা জামান একজন অভিজ্ঞ ব্যবসায়ী এবং দেশের প্রখ্যাত নারী উদ্যোক্তা হিসেবে পরিচিত। ব্যবসায়ী জীবনে তার অভিজ্ঞতা ১৪ বছরের। তিনি মানেহর ফিশারিজ অ্যান্ড ঢাকা এন্টারপ্রাইজ এর প্রোপ্রাইটর। পোশাক খাতে তার ব্যবসায়িক জীবনের শুরু করেন।

১৯৯৬ সালে ঢাকা ব্যাংকের বিকল্প পরিচালক হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ব্যাবসায় আসেন রোকসানা। ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি ঢাকা ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া ব্যাংকের নির্বাহি কমিটি এবং অডিট কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। রোকসানা বিভিন্ন সিএসআর কার্যক্রমেও জড়িত।