September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

হ্যাপীর নারাজি আবেদন নাকচ, রুবেলের অব্যাহতি

আদালত প্রতিবেদক :জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনকে অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপীর ধর্ষণ মামলার অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজিনা ইসমাইল হ্যাপীর নারাজি আবেদন খারিজ করে দিয়ে এ আদেশ দেন। একই সঙ্গে রুবেলকে অব্যাহতির সুপারিশ করে পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন আদালত।

এর আগে রোববার নারাজি আবেদন দাখিল করার পর ট্রাইব্যুনালের বিচারক তানজিনা ইসমাইল শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেছিলেন।

হ্যাপির ধর্ষণ মামলায় ৬ এপ্রিল ঢাকার সিএমএম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা নারী সহায়তা ও তদন্ত বিভাগের পুলিশ পরিদর্শক (ভিক্টিম সাপোর্ট সেন্টার) হালিমা খাতুন।

চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে, বাদী হ্যাপির উপস্থাপন করা নাইটি, পাপোষ ও জার্সিতে রুবেলের বীর্য পাওয়া যাবে বলে যে দাবি করা হয়েছিল, এর সত্যতা পাওয়া যায়নি। মেডিকেল বোর্ডের পরীক্ষায়ও ধর্ষণের প্রমাণ পাওয়া যায়নি।

তদন্ত সঠিক হয়নি অভিযোগ করে রোববার প্রতিবেদনের ওপর নারাজি আবেদন করে হ্যাপি। তার আবেদনে উল্লেখ করা হয়, পুলিশ তদন্ত প্রতিবেদন তৈরির আগে হ্যাপির মা, ভাই, বোনসহ আটজন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করেনি। তাই এ প্রতিবেদন প্রত্যাখ্যান করে ঘটনাটি ফের তদন্ত করতে আদালতের আদেশ প্রার্থনা করেন তিনি।

হ্যাপির আইনজীবী তুহিন হাওলাদার বলেন, “তদন্ত কর্মকর্তা চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করেছেন, মামলার বাদী সাক্ষ্য-প্রমাণ হাজির করতে পারেননি। আইনের বিধান থাকা সত্ত্বেও মূলত তিনি সাক্ষী হাজির করতে বাদীকে কোনো নোটিস দেননি।”

উল্লেখ্য, বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে মিরপুর থানায় গত বছরের ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন হ্যাপি। এ মামলায় চারদিন জেলহাজতে ছিলেন রুবেল।