December 1, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদাকে গ্রেফতারের দাবিতে ‘জনতার অভিযাত্রা’

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে শুরু হয়েছে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বানে জনতার অভিযাত্রা। ‘দেশ ও মানুষের জানমাল রক্ষায় আমরা ঐক্যবদ্ধ’ শ্লোগান নিয়ে শুক্রবার সকালে এ অভিযাত্রা শুরু হয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব গেইটে নৌ-পরিবহনমন্ত্রী ও শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান অভিযাত্রার উদ্বোধন করেন।

উদ্বোধনের পর শাজাহান খান বলেন, ‘খালেদা জিয়ার নির্দেশে ২০ দলীয় জোটের অবরোধ ও হরতালের নামে জ্বালাও-পোড়াও, যানবাহনে অগ্নি সংযোগ, রেল লাইন উপড়ে ফেলা, পেট্রোল বোমায় মুক্তিযোদ্ধা, নারী-শিশু, ড্রাইভার-হেলপার, শ্রমিক-কর্মচারী, ছাত্র-ছাত্রীসহ নিরীহ মানুষকে পুড়িয়ে মারা হয়েছে। মানুষ পুড়িয়ে মারার দায়ে খালেদা জিয়াসহ অন্যান্য দায়ি ব্যক্তিদের গ্রেফতার ও শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন অব্যাহত রাখব। খালেদা জিয়া হরতাল-অবরোধ দিয়ে আমাদের আন্দোলন বন্ধ করতে চেয়েছিল। কিন্তু আমরা আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছি।’

অভিযাত্রার উদ্বোধনীতে জাতীয় শ্রমিক জোটের প্রেসিডেন্ট ও সংসদ সদস্য শিরিন আখতারও বক্তব্য রাখেন।

অভিযাত্রার প্রথম দিন (শুক্রবার) টাঙ্গাইল ও জয়পুরহাট, দ্বিতীয় দিন শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, গাইবান্ধা সদর ও রংপুর এবং তৃতীয় দিন রবিবার পঞ্চগড় ও সৈয়দপুর প্রদক্ষিণ করবে। এ সময় শুধু পঞ্চগড় বাদে উল্লেখিত সব জেলায় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ ও শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ যৌথভাবে সমাবেশ করবে।