October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বার্সা ছাড়ছেন জাভি

ক্রীড়া ডেস্ক : ২৪ বছরের বন্ধন ছিন্ন করছেন জাভি হার্নান্দেজ। এই মৌসুম শেষেই বার্সেলোনা ছেড়ে কাতারি ক্লাব আল সাদে যোগ দেবেন স্পেন ইন্টারন্যাশনাল। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন খোদ বার্সা অধিনায়কই।

১১ বছর বয়সে বার্সার বয়সভিত্তিক দলে যোগ দিয়েছিলেন জাভি। এরপর গত ২৪ বছর ন্যু ক্যাম্পেই আছেন। এই সময়ে কাতালন দৈত্যদের হয়ে ৭৫০টির বেশি ম্যাচ খেলেছেন। তবে ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে এসে শৈশবের স্মৃতিধন্য ক্লাব ছাড়ছেন ‘দ্য ব্রেইন’ খ্যাত ফুটবলার।

বৃহস্পতিবার বার্সেলোনায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জাভি বলেন, “এই মৌসুম শেষেই এফসি বার্সেলোনা ছাড়ছি আমি। এই সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না। কিন্তু ফাইনাল সিদ্ধান্ত নিয়েই ফেললাম। ক্লাব আমাকে চুক্তি নবায়নের প্রস্তাবও দিয়েছিল। তবে আমি আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। আমার মনে হয়েছে এটাই ক্যাম্প ন্যু ছাড়ার সেরা সময়।”

নতুন গন্তব্যের কথাও জানিয়েছেন জাভি। তিনি বলেন, “আগামী মৌসুমে আল সাদের হয়ে খেলব আমি। দুই বছরের জন্য তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। অবশ্য একই ক্লাবে বিকল্প প্রস্তাবও রয়েছে আমার। বার্সাতে ক্যারিয়ারের শেষ টানতে না পারাকে ব্যর্থতা হিসেবে দেখছি না। আসলে আমি খেলা চালিয়ে যেতে চাই। কিন্তু এটাও জানি একটু নিন্মতর পর্যায়ে খেলতে হবে আমার। তাছাড়া সেখানে আমি কোচ হিসেবে নিজেকে প্রস্তুত করারও সুযোগ পাব।”