March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আবার মুখ্যমন্ত্রী হচ্ছেন জয়ললিতা, শনিবার শপথ

বিদেশ ডেস্ক : পদত্যাগ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পানিরসেলভাম। শুক্রবার সকালে তিনি গভর্নর কে রোসাইয়াহর কাছে পদত্যাগপত্র জমা দেন। ক্ষমতাসীন দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) আইনপ্রণেতারা সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতাকে পার্টি প্রধান নির্বাচিত করতে সভায় বসার পরই তিনি পদত্যাগপত্র জমা দেন।

জয়ললিতা শনিবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন। দুর্নীতি মামলায় ব্যাঙ্গালুরের একটি আদালতে দোষী সাব্যস্ত হয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার আট মাস পর তিনি এ পদে আসীন হচ্ছেন।

শুক্রবার সকালে এআইএডিএম-এর ১৫০ আইনপ্রণেতার মধ্যে ১৪৪ জন সভায় অংশ নেন। ডিএমডিকে দলের পাঁচজন এমএলও সেখানে ছিলেন।

জয়ললিতা ওই সভায় উপস্থিত ছিলেন না। পানিরসেলভাম তাকে নির্বাচিত করার জন্য প্রস্তাব দিলে তা সর্বসম্মতিক্রমে গ্রহীত হয়। এর পর জয়ললিতার পোজ গার্ডেনের বাসভবনে যান পানিরসেলভাম। সেখান থেকে বের হয়ে গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

কর্ণাটকের আদালত থেকে খালাস পাওয়ার পর শুক্রবার বিকেলে জয়ললিতা প্রথম জনসম্মুখে আসবেন। চলতি মাসের প্রথম দিকে ওই আদালত থেকে খালাস পান তিনি।

বেআইনিভাবে ৫০ কোটি রুপির সম্পদ সংগ্রহের দায়ে গত বছরের সেপ্টেম্বরে জয়ললিতাকে কারাদণ্ড দেয় ব্যাঙ্গালুরের আদালত। এর পর তাকে তৃতীয়বারের মতো আসীন মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হয়। ১১ মে কর্ণাটক হাইকোর্ট তাকে নির্দোষ বলে রায় দেন।

Print Friendly, PDF & Email