June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সংস্কৃতি কর্মীদের ওপর হামলা: ছাত্রলীগ নেতাসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

সিলেট প্রতিনিধি: সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তসহ ৩ সংস্কৃতিকর্মীর ওপর হামলার ঘটনায় প্রীতম চক্রবর্তী নামের এক ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় আহত এক ছাত্রের বাবা বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ জানান, আহত মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় ছাত্র সায়মনের বাবা মুক্তিযোদ্ধা জহির আলম শনিবার দুপুরে বাদী হয়ে ছাত্রলীগ নেতা পারভেজসহ১৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। এছাড়াও এজহারে আরও ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তিনি জানান, আসামীদের মধ্যে থেকে প্রীতম চক্রবর্তী নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল ইসলাম অডিটরিয়ামে সিলেটে মেট্রোপলিটন ইউনিভার্সিটির মিউজিক্যাল ক্লাব ফ্লেইমস’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কনসার্টে বিনা টিকেটে ঢোকার চেষ্টা করে। এসময় তাদের বাধা দিলে তারা কর্তব্যরত কর্মীদের মারধোর শুরু করে। খবর পেয়ে সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সেখানে গেলে তিনিও ছাত্রলীগ কর্মীদের হামলার শিকার হন। এ ঘটনায় আহত রজত ছাড়া মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্র লোকমান হোসেন নকিব ও সায়মন মিয়াসহ ৩ জনকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার সন্ধ্যায় আহতদের ওসমানী হাসপাতালে দেখতে গিয়ে অর্থমন্ত্রী দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেন। মন্ত্রীর নির্দেশনার পর তৎপর হয়ে উঠে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। শনিবার তারা এ ঘটনায় মামলা রেকর্ড করে এবং এক হামলাকারীকে গ্রেফতার করে।