September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আগুনসন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও খালেদা জিয়া একই সূত্রে গাঁথা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বে বর্তমান সময়ের মানুষ হত্যার নির্মম চিত্রগুলো জেনারেল জিয়াউর রহমানের কালো চশমার নির্মমতাকেই স্মরণ করিয়ে দেয়।
তিনি বলেন, আগুনসন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও খালেদা জিয়া একইসূত্রে গাঁথা। ৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে যার শুরুটা করেছিলেন জেনারেল জিয়াউর রহমান।
হাসানুল হক ইনু রবিবার বিকেলে রাজধানীর ধানমন্ডির দৃক গ্যালারিতে তিন দিনব্যাপী অনলাইন ফটো কনটেস্ট ‘টেমপল অবদ্যা মাইন্ড’-এর আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিজয়ের জনক মোস্তফা জব্বার, বিশিষ্টি আলোক চিত্র শিল্পী আনোয়ার হোসেন, অরেঞ্জ বিডি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আল আশরাফুল কবির জুয়েল, ফটোগ্রাফি ইন আওয়ার -এর প্রতিষ্ঠাতা এম সোহেল ইকবাল, স্মার্ট টেকনোলজিস এর মহাব্যবস্থাপক মুজাহিদ আল বেরুনী সুজন, এইচ পি এর সেলস ডেভলপমেন্ট ম্যানেজার কাজী শামীম হাসান প্রমুখ।
তথ্যমন্ত্রী বলেন, ৭১-এ মুক্তিযুদ্ধের নির্মমতা এবং বীরত্ব, হানাদার বাহিনী ও তাদের দোসরদের যুদ্ধাপরাধের পৈশাচিকতার ঘটনা- সবগুলো দিকই অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন দেশি-বিদেশি আলোকচিত্র শিল্পীরা। আধুনিক গণতন্ত্র প্রতিষ্ঠা, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও প্রযুক্তির পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চিত্রশিল্পীদের এই প্রয়াস ইতিহাসের আবর্জনা পরিষ্কার করতে জনগণকে আরো সাহসী করে তুলবে।
প্রদর্শনীর শেষ দিনে প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলো তিনি ঘুরে ঘুরে দেখেন এবং আলোকচিত্র শিল্পীদের প্রদর্শিত ছবি নিয়ে প্রকাশিত বুকলেট এর মোড়ক উন্মোচন করেন।