June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নতুন চুল গজানোর উপায়

ডেস্ক প্রতিবেদক : চুল পড়ে যাওয়া আজকাল অনেক বড় সমস্যা হয়ে দাড়িয়েছে। আর একই সঙ্গে নতুন চুল গজানো যেন অসম্ভব একটি ব্যাপার। তবে হ্যাঁ, এই অসম্ভবকে সম্ভব করারও রয়েছে উপায়।

সপ্তাহে ৩/৪ দিন রাতে ঘুমানোর আগে করতে হবে সহজ কিছু কাজ। এই কাজটি মাথায় নতুন চুল গজাতে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। আর এজন্য ব্যবহার করতে হবে  অলিভ অয়েল ও রসুন। কারণ রসুনেই গজাবে চুল!

new-heirরসুনে থাকা উচ্চমাত্রার সালফার, ভিটামিন সি, সেলেনিয়াম এবং বিভিন্ন রকম খনিজ উপাদান নতুন চুল গজাতে কার্যকর ভূমিকা পালন করবে। এছাড়া রসুনে থাকা কপার নতুন চুল গজায়, চুল কালো করে ও চুলকে ঘন করে। রসুনের ব্যবহারে চুলে কোন সাইড এফেক্ট হওয়ার সম্ভাবনা থাকে না। নিম্নে উপায়গুলো দেওয়া হলো :

প্রথমত,  রসুনের নির্যাস মেশানো অলিভ অয়েল তৈরি করতে হবে। এর জন্য এক বোতল অলিভ অয়েলে কয়েক কোয়া রসুন ফেলে রাখুন সপ্তাহ খানেক। মোটামুটি ৭ দিন পার হয়ে গেলেই তৈরি আপনার তেল। মাথায় যখনই তেল দেবেন, এই তেলটি ব্যবহার করুন। চুল পড়া রোধ করতে ও মাথায় নতুন চুল গজাতে এই তেলটি কার্যকর।

চু চুল গজাতে রসুন

দ্বিতীয়ত, কয়েক কোয়া রসুন নিয়ে একটু থেঁতলে নিন। এবার চুল কমে যাওয়া স্থানগুলোতে ঘষে ঘষে লাগান। আপনি চাইলে রসুনের রস বা রসুনের পেস্টও চুল কমে যাওয়া স্থানগুলোতে লাগাতে পারেন।

তৃতীয়ত, রসুন মাথায় লাগানোর এক ঘণ্টা পর অলিভ অয়েল দিয়ে মাথার ত্বক ম্যাসাজ করে নিতে হবে। এরপর একটি শাওয়ার ক্যাপ মাথায় লাগিয়ে ঘুমাতে যান। কমপক্ষে ৮ ঘণ্টা চুলে এই মিশ্রণ রাখতে হবে। এরপর সকালে ভালো করে শ্যাম্পু করে নিন।

চুল গজানোর উপায়

এই উপায়গুলো নিয়মিত মেনে চললে মাথায় নতুন চুল গজাবে।