June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘ধর্ষক’ আশরাফ ও লাভলু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে চলন্ত মাইক্রোবাসে গারো তরুণীকে ধর্ষণে জড়িত অভিযোগে আশরাফ খান ওরফে তুষার ও লাভলু নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার রাতে র‍্যাব সদস্যরা আশরাফকে কুয়াকাটা ও লাভলুকে ঢাকা থেকে গ্রেফতার করেছেন। ধর্ষণের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও উদ্ধার করেছে র‍্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ হাসান জানান, মঙ্গলবার রাতে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। তারাই ধর্ষণের ঘটনার মূল পরিকল্পনাকারী। মেয়েটিকে জোর করে গাড়িতে তুলে নেওয়ার পর তারাও ধর্ষণে অংশ নেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।”

র‌্যাবের উপ পরিচালক রুম্মান মাহমুদ জানান, লাভলুকে গ্রেপ্তার করা হয় মঙ্গলবার রাতে, ঢাকার গুলশান-১ এলাকা থেকে। আর তুষারকে ধরা হয়েছে পটুয়াখালী কলাপাড়া থেকে।

র‍্যাবের কাছে দেয়া জবানবন্দিতে তুষার জানিয়েছে, গারো মেয়েটি তার পূর্বপরিচিত। ঘটনার রাতে মেয়েটি তার কাছে চাকরির জন্য সিভি দিতে এসেছিলো। পরে মেয়েটি তাকে উত্তরায় পৌঁছে দিতে বলেছিলো। মেয়েটি তাদের গাড়ীতে ওঠার পর ধর্ষণের ঘটনা ঘটে। সে সময় চালক লাভলু এবং সে ছাড়া অন্য কেউ ছিল না বলে তুষার জবানবন্দিতে জানিয়েছে।

গত ২১ মে রাতে কুড়িল বিশ্বরোড থেকে ওই গারো তরুণীকে মাইক্রোবাসে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। তরুণীটি যমুনা ফিউচার পার্কের টেক্সটমার্ক নামের একটি পোশাকের দোকানে বিক্রয়কর্মী হিসেবে কাজ করেন।

ঘটনার পর দিন রাজধানীর ভাটারা থানায় মামলা করেন ওই তরুণী। এই ঘটনায় রিট করে পাঁচটি মানবাধিকার সংগঠন।