October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১৪ দিনের হেফাজতে সালাহউদ্দিন

কোলকাতা প্রতিনিধি : সাবেক মন্ত্রী ও বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন মেঘালয়ের শিলং ডিস্ট্রিক্ট সেশন জজ আদালত। বুধবার শিলংয়ের জজ আদালত এই আদেশ দেন।

এর আগে ভারতে অনুপ্রবেশের অভিযোগে মেঘালয় পুলিশ মঙ্গলবার রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করে। এছাড়া একই দিন বিকেলে নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নিগ্রেহমস) থেকে ছাড়া পন তিনি। পরে তাকে শিলং পুলিশ হেফাজতে নেয়।

নিগ্রেহমসের ডেপুটি মেডিক্যাল সুপার ডা. ভাস্কর বর্গহাইন জানিয়েছেন, চার সদস্যের মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ছাড়পত্র দেওয়া হয়। সালাহউদ্দিনের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাই তাকে আর হাসপাতালে রাখার প্রয়োজন নেই।

সালাহউদ্দিনের আইনজীবী এস পি মহন্ত বলেন, আমার মক্কেলকে অপহরণ করে নিয়ে আসা হয়েছিল। এ ব্যাপারে আমরা আদালতে সব কাগজপত্র জমা দেব।

উল্লেখ্য, অনুপ্রবেশের অভিযোগে মেঘালয় পুলিশ সালাহউদ্দিনের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টের ১৪ ধারায় মামলা করেছে। এই মামলায় সর্বোচ্চ সাজা পাঁচ বছরের জেল ও অর্থদণ্ড। কেউ অর্থদণ্ড দিতে না পারলে তাকে অতিরিক্ত সাজা দিতে পারেন বিচারক।