October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আমরা মঞ্চ ভাঙিনি, তারা নিজেরাই মঞ্চ ভেঙে নিয়ে গেছে : গুলশান থানার ওসি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণের জন্য রাজধানীর গুলশানে বানানো মঞ্চ ভেঙে দিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, এ মঞ্চ তৈরির জন্য কোনো অনুমতি নেয়া হয়নি।

কথা ছিল, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সকাল ১১টায় এ মঞ্চ থেকে প্রথম খাবার বিতরণ করবেন। এরপর ঢাকার বিভিন্ন এলাকায় পর্যায়ক্রমে দুস্থদের মাঝে খাবার বিতরণের কথা ছিল।

১৯ নম্বর ওয়ার্ডের বিএনপি এবং অঙ্গসংগঠন গুলশান ডিসিসি মার্কেটের সামনে খাবার বিতরণের জন্য এ মঞ্চটি তৈরি করে।

১৯ নম্বর ওয়ার্ডের বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, “পুলিশ এসে কিছু না বলেই মঞ্চ উঠিয়ে নিতে বলে এবং একপর্যায়ে তারা নিজেরাই মঞ্চ ভাঙতে শুরু করে।”

গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম  বলেন, “মেট্রোপলিটন এলাকায় কোনো অনুষ্ঠান কর্মসূচি করতে হলে কমিশনারের কাছ থেকে পূর্বানুমতি নিতে হয়। আর এছাড়া এটি একটি ডিপ্লোম্যাটিক জোন। আমরা মঞ্চ ভাঙিনি, তারা নিজেরাই মঞ্চ ভেঙে নিয়ে গেছে।”

বেগম খালেদা জিয়া রোববার রাজধাণীর ১৪টি স্পটে খাবার বিতরণ করবেন। এরপর তিনি যাবেন জাতীয় প্রেসক্লাবে। সেখানে জিয়াউর রহমানের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ছাত্রদল। দুপুর ১টার দিকে খালেদা জিয়া এ প্রদর্শনী উদ্বোধন করবেন।

উল্লেখ্য, শনিবার দুপুর সাড়ে ১২টায় ফার্মগেট টিএন্ডটি মাঠ থেকে খাবার বিতরণ শুরু করে প্রায় ২৫টি জায়গায় খাবার বিতরণ করেন খালেদা জিয়া।