September 19, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আমাদের সাথে আপনার ঈদের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিন পরেই রোজা, তার পরে ঈদুল ফিতর। আর মুসলিম সম্প্রদায়ের এ উৎসবকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশের ব্যবসায়ীরা প্রস্তুতি নিতে শুরু করেছে। তৈরি পোশাক, শাড়ির পাইকারি বাজারগুলো এখন জমজমাট। নতুন নতুন ডিজাইনের পোশাকে রঙ্গিন এসব মার্কেট। অন্যদিকে অভিজাত এলাকাতে উৎসবকে কেন্দ্র করে বসতে শুরু করেছে ঈদ কেনাকাটা মেলা। ঢাকার গুলশান একের এমান্যুল’স হলে ৩ জুন থেকে ৭ জুন পর্যন্ত বসছে পাঁচদিনের ‘৪র্থ বাংলাদেশ ফ্যাশন কার্ণিভ্যাল ২০১৫।’

ঈদুল ফিতরের বিশাল বাণিজ্যিক সমাহারকে সামনে রেখে আয়োজিত এই মেলার শ্লোগান হলো, ‘আমাদের সাথে করুন আপনার ঈদের কেনাকাটা’। এ মেলার আয়োজ করছে ফ্রিল্যান্সারস ও রেড কার্পেট ৩৬৫ লিমিটেড। পাঁচ দিনের এ আন্তর্জাতিক মেলায় ৪৫টি দেশি-বিদেশি কোম্পানি অংশগ্রহণ করবে।

প্রদর্শনীতে থাকবে মহিলাদের কাপড়, ফ্যাশন ওয়্যার, ফতুয়া, গৃহাস্থালী টেক্সটাইল, কুর্তা, প্রিমিয়াম ক্লথ, রেডিমেড পোশাক, সালোয়ার কামিজ, থ্রিপিস, শাল, শেরওয়ানি ও বিয়ের পোশাক, প্রসাধনি, সৌন্দর্য চর্চার উপকরণ, ফ্যাশন হাউজ, উপহার সামগ্রী, আধুনিক বোরখা, হিজাব, চামড়াজাত পণ্য ও সৌন্দর্য চর্চার সেবামূলক প্রতিষ্ঠান।

মেলার আয়েজকরা জানান, ‘দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া থেকে এখানে অংশগ্রহণের জন্য দৃষ্টি আকর্ষণ করছি। দেশ ও বিদেশের উন্নত পোষাক ও ফ্যাশন সামগ্রী পরিদর্শকদের সামনে উপস্থাপনের জন্য এই আয়োজন। আন্তর্জাতিক এ ফ্যাশন কার্নিভ্যালে অংশগ্রহণ করে বিদেশি ও দেশি ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের সুযোগ রয়েছে। পাশাপাশি ঈদুল ফিতরকে সামনে রেখে তাদের ব্যবসায়িক যোগাযোগ বৃদ্ধিরও সুযোগ হতে পারে এই মেলায়। সুতরাং নতুন ধারার এ বাংলাদেশ ফ্যাশন কার্নিভ্যালে অংশগ্রহণ করার এখনই সময়।