June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার বেলা ১১টা ৫০ মিনিটের দিকে তিনি রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত জিয়াউর রহমানের সমাধিতে এসে পৌঁছেন। এ সময় সেখানে অপেক্ষমাণ  নেতাকর্মী স্লোগানে স্লোগানে তাকে স্বাগত জানান।

বেলা ১১টা ৫৫ মিনিটে দিকে খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি নেতাকর্মীদের নিয়ে এক মিনিট নীরবে দাঁড়িয়ে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানান।

এরপর সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামাদলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন তিনি। প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে তিনি মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামাদলের সভাপতি হাফেজ এম এ মালেক।

এরপর তিনি ড্যাব আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি কর্মসূচির উদ্ধোধন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, আবদুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, আহমেদ আজম খান, ডা. জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, শাহজাহান ওমর, যুগ্ম-মহাসচিব  মো. শাহজাহান, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হবিবুর রহমান হাবিব, মহিলাদলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ওলামাদলের সভাপতি এম এ মালেক, মুনির হোসেন প্রমুখ।

খালেদা জিয়ার পুষ্পস্তবক অপর্ণের পর পর্যায়ক্রমে মহানগর বিএনপি, যুবদল, শ্রমিকদল, কৃষকদল, মহিলাদল, মৎস্যজীবীদল, জাসাস, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স-এ্যাব, ওলামাদল, ছাত্রদল, সম্মিলিত পেশাজীবী পরিষদ, বাস্তুহারাদল, ভূমিহীনদল, টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সহযোগী ও পেশাজীবী সংগঠন আলাদাভাবে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৩৬ সালে ১৯ জানুয়ারি বগুড়ার বাগবাড়িতে জন্মগ্রহণ করেন । ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহত হন তিনি। তাকে রাজধানীর শেরেবাংলা নগরে দাফন করা হয়।