June 25, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তিস্তার পানি চাওয়া কি ভারতের বিরোধিতা :নোমান

নিজস্ব প্রতিবেদক : ‘বিএনপি কখনও ভারত বিরোধী নয়,আমরা সব সময় বাংলাদেশের জনগণের পক্ষে কথা বলি। দেশের জনগণ তিস্তার পানি চায় আর আমরাও তিস্তার পানি চাই। তাই এই পানি চাওয়া কি ভারতের বিরোধিতা?’ এভাবে মন্তব্য করে আজ ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় তিনি এমন ক্ষোভ প্রকাশ করেন।

সাবেক এ মন্ত্রী বলেন, ‘আগামী ৬ জুন বাংলাদেশ সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তার সফরসঙ্গী হিসেবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসবে। আমরা আশা করবো তিস্তাসহ সব অমীমাংসিত বিষয়ের সমাধান হবে। সেজন্য আসন্ন সফরে তারা এ বিষয়ের দিকেই বেশি নজর দেবেন।’

আওয়ামী লীগ ও এরশাদ মিলে গণতন্ত্রকে হত্যা করেছে দাবি করে নোমান বলেন, ‘আ ‘লীগ মুক্তিযুদ্ধের কথা বলে, কিন্তু মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও সারাদেশে বধ্যভূমি তৈরি করেছিল বিএনপির সে সময়ের সরকার।’

আয়োজক সংগঠনরে সিনিয়র সহ-সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন,সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড.আব্দুস সালাম আজাদ,সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন,সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।