December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বাংলাদেশ সফরে শাস্ত্রীর নেতৃত্বেই ভারত!

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ সফরে ভারতীয় দলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক অধিনায়ক রবি শাস্ত্রী। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে।

এর আগে গত অস্ট্রেলিয়া সফর এবং ২০১৫ বিশ্বকাপে ভারতীয় দলের টিম ডিরেক্টরের ভূমিকা পালন করেন শাস্ত্রী। এর মধ্যে টিম ইন্ডিয়ার কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয় ডানকান ফ্লেচারকে। কিন্তু এখনো জিম্বাবুয়ান ক্রিকেটারের উত্তরসূরি হিসেবে কাউকেই খুঁজে পায়নি বিসিসিআই। ফলে আপদকালীন কোচ হিসেবে শাস্ত্রীকে বেছে নেওয়া হলো।

মঙ্গলবার সকালে বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর বলেন, “ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি জগমোহন ডালমিয়া আসন্ন বাংলাদেশ সফরের জন্য রবি শাস্ত্রীকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে বেছে নিয়েছেন এবং বাংলাদেশ সিরিজের পরই এই বিষয়ে আবারো সিদ্ধান্ত নেওয়া হবে।”

আগামী ১০ জুন থেকে বাংলাদেশের বিপক্ষে ১টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে ভারত। শেষ পর্যন্ত সেই সিরিজে ভারতীয় দলকে দিকনির্দেশনা দেওয়ার পুরো দায়িত্ব বর্তানো হলো শাস্ত্রীর ওপর। যিনি এর আগে ২০০৭ সালে গ্রেগ চ্যাপেলের প্রস্থানের পর ভারতীয় দলের ম্যানেজার হিসেবে বাংলাদেশ সফর করেছিলেন।