June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মেকআপ ছাড়াই সুন্দর চোখ

নিজস্ব ডেস্ক : মনের কথা বলে যে চোখ, সেই চোখকে নানা রকমের মেকআপের আড়ালে ঢেকে রাখাটা একরকম অন্যায়ই বলা চলে। তবে মেকআপ ছাড়া চোখ কখনো সুন্দর দেখাতে পারে না, এমন ধারণাও ভুল। চোখ সুন্দর দেখাতে মেকআপ দরকার হয় না, দরকার শুধু একটুখানি যত্নের।

টানা টানা চোখদুটোকে কৃত্রিম আবরণে ঢাকতে না চাইলে চোখ দুটোর নিয়মিত যত্ন কিন্তু আপনার নিতেই হবে। টানা চোখে বড় বড় পাঁপড়ি চান? তাহলে নিয়ম করে চোখের পাতায় ফেশিয়াল ক্রিম লাগান। এই ক্রিম আপনার চোখের পাতাগুলোকে পুষ্টি যোগাবে। খেয়াল রাখবেন ক্রিম যেন চোখের ভেতরে না যায়।

চোখে ঠান্ডা পানির ঝাপটা দিলে শুধু যে আপনার ক্লান্ত চোখদুটো অনেক শান্ত বোধ করবে তাই নয়, বরং এই ঝাপটা চোখদুটোকে পরিষ্কার রাখবে, পাশাপাশি অনেক ঝরঝরেও দেখাবে।

ঠান্ডা টি-ব্যাগ নিয়ে চোখের নিচে ধরে রাখুন। এই টি-ব্যাগ চোখের চারপাশের চামড়া কুঁচকে যাওয়ার হাত থেকে রক্ষা করবে। ফলে চোখ দেখাবে তরুণ।

পর্যাপ্ত বিশ্রাম এবং রাতে আট ঘণ্টার ঘুম আপনাকেই নিশ্চিত করতে হবে। তা না হলে মুখের ত্বক এবং চোখ ঠিকই ঘুমের অপর্যাপ্ততা প্রকাশ করে ফেলবে সবার সামনে। সেটা নিশ্চয়ই আপনি চান না। ক্লান্ত ও ঘুমে ঢুলু ঢুলু চোখ কি সুন্দর দেখাতে পারে? আপনিই বলুন।

প্রতিদিন সঠিক পরিমাণে পানি, ফলমূল এবং শাকসবজি খেলে আপনার চোখ ও ত্বক থাকবে আকর্ষণীয়।

বাড়তি আইশ্যাডো, মাশকারা, আইলাইনার লাগাবেন না মানলাম। কিন্তু আইব্রো দুটি তো শেপ করে নিতে পারেন। দেখবেন, চোখ দুটো নতুন মাত্রা পাবে।

সাধারণভাবেই চোখদুটোকে আরো গ্ল্যামারাস করতে চাইলে হাতের আঙ্গুলে পেট্রোলিয়াম জেলি নিয়ে সেটা চোখের পাতায় ব্রাশ করুন। পার্থক্যটা নিজেই টের পাবেন।