June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নরেন্দ্র মোদি ৭ জুন রামকৃষ্ণ মঠ পরিদর্শন করবেন

নিজস্ব প্রতিবদেক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ৭ জুন ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শন করবেন। তিনি বাংলাদেশে দু’দিনের সরকারি সফরে আগামী ৬ জুন ঢাকা আসবেন।
ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নরেন্দ্র মোদি ৭ জুন সকাল ৯টায় মিশনে আসবেন এবং তিনি এখানে প্রায় ২০ মিনিট অবস্থান করবেন।
এ সময়ে তিনি শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণ মন্দিরে পুজা দেবেন, সন্যাসীদের সাথে কুশল বিনিময় করবেন এবং তাদের সঙ্গে ফটো সেশনে অংশ নেবেন।
রামকৃষ্ণ মঠ ও মিশনের জেনারেল সেক্রেটারী স্বামী সুহিতানন্দ, ঢাকা মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ এবং অন্যান্য সন্যাসীরা মিশন চত্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাবেন।
সনাতন ধর্মের চিরাচরিত নিয়ম অনুযায়ী তিনটি শিশু মোদিকে পুষ্পস্তবক অর্পণ ও চন্দন পরিয়ে দেবে। পরে তাকে মন্দিরে নিয়ে যাওয়া হবে।
মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ ভারতের প্রধানমন্ত্রী মোদিকে ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন এবং শতবর্ষী রামকৃষ্ণ মিশন স্কুলের পক্ষ থেকে ক্রেস্ট ও গুজরাটি ভাষায় লেখা ঠাকুর শ্রী শ্রী রামকৃষ্ণ পরমহংসদেব ও স্বামী বিবেকান্দের জীবনীচরিত গ্রন্থ উপহার দেবেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরসঙ্গী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সফরসঙ্গী হিসেবে সেদেশের বিভিন্ন গণমাধ্যমের ৩০ সদস্যের একটি সাংবাদিক প্রতিনিধিদল ঢাকা আসছেন। তারা ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের আতিথেয়তায় থাকবেন। সাংবাদিক প্রতিনিধি দলটি কলকাতা-ঢাকা-আগরতলা বাসে সড়ক পথে বেনাপোল হয়ে আগামী ৫ জুন সকাল ৬টায় ঢাকা এসে পৌঁছবেন। পশ্চিমবঙ্গের হাউজিং ও ইয়ুথ সার্ভিসেস বিষয়ক মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। এছাড়া পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন বিভাগের প্রিন্সিপাল সেক্রেটারী শ্রী আলাপন বন্দোপাধ্যায়, পশ্চিমবঙ্গ সরকারের মিডিয়া উপদেষ্টা শ্রী প্রদীপ কুমার চক্রবর্তী ও পরিবহন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা সঙ্গে থাকবেন।
ঢাকায় ভারতের প্রধানমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সফরের সংবাদ সংগ্রহ শেষে সাংবাদিক প্রতিনিধি দলটি আগামী ৮ জুন আগরতলার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে।