May 18, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বরখাস্তই থাকছেন রাজশাহীর মেয়র

আদালত প্রতিবেদক : রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত।
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত আজ এ আদেশ দেয়। একইসঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়েছে। প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চে আগামী ১৪ জুন বিষয়টির ওপর শুনানির দিনও ধার্য করেছে চেম্বার জজ আদালত। ফলে বরখাস্তই থাকছেন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।
বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলনের সময় সংগঠিত নাশকতার ঘটনায় রাজশাহরি বিভিন্ন থানায় দায়ের করা চার মামলায় বিএনপি নেতা মেয়র বুলবুলের বিরুদ্ধে পুলিশের অভিযোগপত্র দাখিলের পর গত ৭ মে তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের এ আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন বুলবুল। হাইকোর্ট তার আবেদন আমলে নিয়ে মন্ত্রণালয়ের আদেশ এক মাসের জন্য স্থগিত করে আদেশ দেয়। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।
এদিকে স্থানীয় সরকার মন্ত্রণালয় রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীমকে দায়িত্ব দিয়েছে।