January 28, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গাড়ি চালকদের প্রশিক্ষণ দিলেন ইলিয়াস কাঞ্চন

নাটোর প্রতিনিধি : `পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়। সবাই মিলে ঐক্য করি সড়ক দুর্ঘটনা রোধে সংস্কৃতি গড়ি` এ স্লোগানকে সামনে রেখে সড়ক নিরাপত্তা প্রচারাভিযানের অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়েছে। পরে গাড়ি চালকদের সচেতনতা বৃদ্ধির উপর একটি কর্মশালা পরিচালনা করেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
এলজিইডির সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্টাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ও নিরাপদ সড়ক চাই এর (নিসচা) যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।
রোববার সকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঠাকুরগাঁও অডিটোরিয়াম ও কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরী, নিরাপদ সড়ক চাইয়ের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র এস এম এ মইন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শাহনুর, জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
পরে ঠাকুরগাঁও অডিটোরিয়াম ও কমিউনিটি সেন্টারে পরে ইলিয়াস কাঞ্চনের পরিচালনায় গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক গাড়িচালক অংশগ্রহণ করেন।