October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ডেস্ক প্রতিবেদন : রোদ বাড়ছে, সঙ্গে বাড়ছে গরমের তাপ। গরমে যেন হাঁসফাঁস অবস্থা! ফলে অতিষ্ঠ জনজীবন। তাই গরমকে ছুটিতে পাঠাতে বা গরম থেকে স্বস্তি পেতে সঙ্গে রাখতে পারেন বা ব্যবহার করতে পারেন আরামদায়ক কিছু জিনিস।

ক্যাপ ও হ্যাট : গরমে সূর্যের তাপ ও রোদ থেকে মুখ এবং চুলকে রক্ষায় প্রয়োজন ক্যাপ ও হ্যাট। এটি আপনাকে রোদ থেকে স্বস্থিতে থাকতে সাহায্য করবে।

গরম থেকে বাঁচতে হ্যাট; ছবি-সংগৃহীত

গরমে ছাতা : এই গরমে ছাতা ছাড়া চলাই দায়। মাথার উপরে কাঠফাটা রোদ। আর রোদ থেকে বাঁচতে ঢাল হিসেবে ছাতাই যথেষ্ঠ। তবে তা কালো রঙের না হলেই বেশি ভালো।

রোদ চশমা : দাবদাহ থেকে রেহাই পেতে চলার পথে অবশ্যই দরকার রোদ চশমার। তবে নিজের মুখের গড়নের সঙ্গে মানানসই রোদ চশমাই বেছে নিতে পারেন। কারণ চশমা শুধু ফ্যাশন করার জন্যই নয় ; এই রোদে অতি দরকারি একটা জিনিস এটা। কাপড়ের সঙ্গে চাইলে মানিয়ে পরতে পারেন রোদ চশমা।

একটু প্রশান্তি পেতে গরমে ছাতা, চশমা : মডেল জয়া আহসান

স্কার্ফ : গরমে ওয়েস্টার্ন পোশাকটাকেই বেশি গুরুত্ব দেন মেয়েরা। আর ওয়েস্টার্ন পোশাকের সাথে স্কার্ফ বেশ ভালো মানিয়ে যায়। এছাড়া এই স্কার্ফ রোদের তীব্রতা থেকে আপনার মাথার ত্বক এবং চুলকে রক্ষা করবে।

স্যান্ডেল :

এই গরমে স্যান্ডেল অনেক বেশি আরামদায়ক। এ সময়টা্য় জুতো পরা বেশ কষ্টকর। কারণ জুতো পায়ে বাতাস ঢুকতে দেয় না। তাই গরমের সময় এটাই বেশি আরামদায়ক। পা ঘামার হাত থেকে বাঁচতে চাইলে গরমে স্যান্ডেল পরতে পারেন।