September 19, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

'মৃত' মানুষ হঠাৎ জীবিত দেখে অবাক পুলিশ

ডেস্ক প্রতিবেদন : ছিলেন মৃত। হয়ে গেলেন জীবিত। আজব কাণ্ড ঘটেছে ভারতের উত্তর দিনাজপুরে। কী করে এমনটা হলো! কিছুতেই বুঝতে পারছেন না কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়ার বাসিন্দারা! ঘোর কাটছে না পুলিশ কর্মকর্তাদেরও।

কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়ার বাসিন্দা ভবেশ দাস। তেষট্টি বছরের বৃদ্ধ বাড়িতে একাই থাকেন। শুক্রবার রাতে শুয়ে গিয়েছিলেন। শনিবার সারাদিন দেখা যায়নি। ঘরও বন্ধ। ঘরে একা বয়স্ক মানুষ। দুশ্চিন্তায় ডাকাডাকি শুরু করেন প্রতিবেশীরা। কিন্তু অনেক ডাকাডাকিতেও সাড়া মেলেনি।  বাধ্য হয়ে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে ঘরের দরজা ভেঙে দেখে খাটের ওপর শুয়ে রয়েছেন ভবেশ দাস। কোনও সাড়াশব্দ নেই।

ভবেশের ভবলীলা সাঙ্গ হয়েছে। নিশ্চিত হয়ে যায় পুলিশ। নিশ্চিত প্রতিবেশীরাও। সুরতহালের পর বডি মর্গে নিয়ে যাওয়ার জন্য গাড়ি আনতে পাঠায় পুলিশ। কিন্তু গাড়ি আসতেই দেখা যায়, বিছানা থেকে বডি উধাও। তা দেখে চোখ কপালে ওঠার জোগাড়। বডির খোঁজে পুলিশের তখন ঘাম ঝরছে। প্রতিবেশীরা তাজ্জব। হঠাত্‍ দেখা গেল ঘরের দরজার পিছনে দাঁড়িয়ে রয়েছে বডি।

জ্যান্ত দেহ দাঁড়িয়ে থাকতে দেখে ভূতের আতঙ্ক পেয়ে বসে প্রতিবেশীদের। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিষ্কার হয়ে যায় ইহলোকেই রয়েছেন ভবেশ। কী করে এমন হলো? উত্তর খুঁজছেন সবাই। ভবেশ দাস এখন কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি। হাসপাতালে তাঁকে দেখতে ভিড়ও করছেন অনেকে। ডাক্তাররা বলছেন, বুড়ো বড়ই দুর্বল।