September 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ম্যানেজারের দায়িত্ব পালনে সুজনের অপারগতা

ক্রীড়া প্রতিবেদন : বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পারিবারিক কারণে ম্যানেজারের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। সুজন ক্রিকেট বোর্ডকে সরাসরি জানিয়ে দিয়েছেন ভারতের বিপক্ষে সিরিজে তিনি আর ম্যানেজার পদে থাকতে চাচ্ছেন না। রবিবার রাতে সুজন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর কাছে পাঠানো এক ইমেইলে ‘পারিবারিক কারণে’ জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালনে অপারগতার কথা জানান।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ক্রিকেট  বিশ্বকাপের সময় থেকেই নানা বিতর্কে জড়িয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের একজন পরিচালক খালেদ মাহমুদ সুজন। একটি জাতীয় দৈনিকে কিছুদিন আগে একটি প্রতিবেদনে প্রকাশিত হয় তাকে ম্যানেজার করা ব্যয়বহুলও বটে। প্রতিবেদন অনুসারে ভারতের বিপক্ষে গত বছর তিন ওয়ানডের সিরিজ, এ বছরের বিশ্বকাপ এবং সর্বশেষ পাকিস্তান সিরিজের বেতন হিসেবে বিসিবি থেকে প্রায় ১২ লাখ টাকার মতো নিয়েছেন সুজন। বিশ্বকাপের ম্যানেজার হিসেবেই সুজন বোর্ড থেকে পেয়েছেন প্রায় সাড়ে ৬ লাখ টাকা। এছাড়া দৈনিক ভাতাও নিয়েছেন তিনি।

এছাড়া  প্রাইম ব্যাংকে একটি নিয়মিত চাকরি করেন সুজন, যেখানে তার নিয়মিত অফিস যাওয়ার ব্যাপারটি রয়েছে। পারিবারিক কারণকেও তিনি একটি অন্যতম নির্ণায়ক হিসেবে তার পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন।

সুজনের ব্যাপারে বোর্ডের ভেতরে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছিল বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিচালক। তিনি বলেন, তার ব্যাপারে সব সময় পক্ষে-বিপক্ষে একটি অস্বস্তিকর অবস্থা দাঁড়িয়েছিল বোর্ডের ভেতরে। যদিও বোর্ড সভাপতি তাকে দায়িত্ব পালন অব্যাহত রাখার কথা জানান। কিন্তু অবশেষে সুজনই সরে দাঁড়ালেন।