June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নায়ক দেবের মৃত্যুর গুজব!

ডেস্ক প্রতিবেদন : একেবারে বাকরুদ্ধ হয়ে যাবার মতোই খবর। দুই বাংলার জনপ্রিয় নায়ক দেব মারা গেছেন! এই খবরে কিছুক্ষণের জন্য বিভ্রান্ত হয়ে পড়েছিলো স্থানীয় পত্রিকাগুলো।

খানিক পরেই জানা গেল আসল খবর। পেশাদারী কাজে দেবকে ফোন করেছিলেন কলকাতা টাইমসের এক প্রতিবেদক। তিনি ফোন করেছিলেন অভিনেতা দেবের মোবাইল ফোনে। ফোনটি ধরে অপরিচিত এক কণ্ঠ। প্রতিবেদক অনুরোধ করেন দেবকে ফোনটা দিতে। ওপ্রান্ত থেকে উত্তর আসে, `দেব মারা গেছে। আমি তার মৃতদেহের সামনে বসে আছি!

এই উত্তর শুনেই রীতিমতো আঁতকে ওঠেন প্রতিবেদক। নিজের খটকা দূর করতে দেবের নম্বরটা মিলিয়ে দেখলেন তিনি। না, সঠিক নম্বরেই ফোন করেছেন। তবে? একটু অনুসন্ধানেই জানা গেল আসল ঘটনা। কয়েক দিন আগেই নিজের ফোন নম্বর বদলেছেন দেব। পুরনো নম্বরটি এখন আরেকজন ব্যবহার করছেন। গত কয়েক দিনে দেবের ফোন ধরতে ধরতে ওই মানুষটি ত্যক্ত-বিরক্ত। তাই এমন ক্ষ্যাপা উত্তর।

নিজের সন্দেহ দূর করার জন্য সেই প্রতিবেদক আবারও দেবের নম্বরে ফোন করেন। উত্তরে সেই অচেনা ভদ্রলোক আরো এককাঠি সরেস, ‘দেব তো কিছুক্ষণ আগেই মারা গেছে। আমি তো এখন শ্মশানে।’

এরপরই ওই প্রতিবেদক সবাইকে ঘটা করে জানালেন, কলকাতার তুমুল জনপ্রিয় নায়ক ও সাংসদ দেব আর নেই। বিষয়টি প্রচার হতে না হতেই অন্য আর একটি পত্রিকা নিশ্চিত করলো কিচ্ছু হয়নি দেবের। তিনি বেঁচে আছেন সম্পূর্ণ সুস্থতা নিয়ে। অবশ্য এ বিষয়ে দেবের কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।