September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ব্লগার হত্যাকারীদের ছাড় দেয়া হবে না : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শেখ হাসিনার সরকার ছাড় দেয়ার সরকার নয়। ব্লগারদের হত্যাকারীদের অবশ্যই ধরে আইনের আওতায় আনা হবে। মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত স্বাধীন গণমাধ্যমের অবস্থান ও তাৎপর্য বিষয়ক ‘কনসালটেশন উইথ পার্লামেন্টারিয়ানস দ্যা আইসিটি এ্যাক্ট, ২০০৬’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, আমরা নতুন আইন করার চাইতে বিদ্যমান যেসব আইন আছে তা পরিস্থিতি ও সংখ্যাগরিষ্ট মানুষের প্রয়োজনে সংশোধনী এনে যুগোপযুগী করতে চাই। বর্তমান সরকার ডিজিটাল স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। তবে সম্প্রতি ডিজিটাল অপরাধও বেড়েছে। ডিজিটাল অপরাধ নির্মূলে নতুন আইন করার চিন্তা করছে সরকার।
আনিসুল হক আরও বলেন, ব্লগারদের অবস্থান ও আইডেন্টিফিকেশন নিয়ে অনেকে কথা বলছেন। ব্লগাররা স্বাধীনভাবে নিজেদের মনোভাব প্রকাশ করবেন। লেখালেখি করবেন। তবে যারা ব্লগারদের টার্গেট করে হামলা ও হত্যার ষড়যন্ত্র করছেন তাদের নির্মূলে সরকার ব্যবস্থা গ্রহণ করবে। বৈশ্বিক পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে আমাদের চলতে হবে। আইসিটি এ্যাক্ট, ২০০৬ এর পরিবর্তন, সংশোধনের প্রয়োজন রয়েছে। সময় ও পরিস্থি অনুযায়ী এব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, তথ্য প্রযুক্তি ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে পার্লামেন্টারিয়ান হিসেবে বক্তব্য ও মতামত ব্যক্ত করেন আইন মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সদস্য আব্দুল মতিন খসরু এমপি, আইসিটি মন্ত্রনালয়ের সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সংসদ সদস্য শিরিন আক্তার, কাজী ফিরোজ রশিদ, হোসনে আরা বেগম ডালিয়া।
আইন বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন, সিনিয়র আইনজীবি জেডআই খান পান্না, ঢাবি শিক্ষক ড. মাহমুদুর রহমান খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য রুস্তম আলী, বিটিআরসি’র কমিশনার সালেহ আহমেদ হাকিম, ল কমিশনের সদস্য ড. শাহ আলম, আইসিটি এক্সপার্ট মোস্তফা জব্বার, প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, অনলাইন একটিভিস্ট ইরিন সুলতানা ও মাইনুদ্দিন মাইনুল, গাজী টিভির নিউজ এডিটর অঞ্জন রয়।