October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সচিব হলেন ৪ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : ভারপ্রাপ্ত সচিব ও ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদার চার কর্মকর্তাকে সচিব হিসাবে পদোন্নতি দেওয়া হয়েছে।

বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারি কর্ম কমিশনের ভারপ্রাপ্ত সচিব মো. শাহজাহান আলী মোল্লা এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) পবন চৌধুরীকে সচিব হিসাবে পদোন্নতি পেয়েছেন।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) মো. সোহরাব হোসাইন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ফরিদ উদ্দিনকেও সচিব করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এই চার কর্মকর্তাকে সচিব হিসাবে পদোন্নতি দিয়ে প্রথমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হলেও আলাদা আদেশে তাদের আগের পদেই রাখা হয়েছে।

১৯৮২ ব্যাচের কর্মকর্তা শাহজাহান আলী মোল্লা ১৯৮৩ সালের ২৮ আগস্ট সরকারি চাকরি শুরু করেন। ২০১৪ সালের ১০ নভেম্বর পিএসসির ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পান তিনি।

এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রশাসকের দায়িত্ব পালন করেন।

বিসিএস ৮৪ ব্যাচের কর্মকর্তা ফরিদ উদ্দিন ফেনীর পরশুরাম উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৬ সালের ২১ জুন সহকারী কমিশনার হিসাবে সরকারি চাকরি শুরু করেন তিনি।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পাওয়ার আগে ফরিদ উদ্দিন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব ছিলেন।

১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সোহরাব হোসাইন ১৯৬১ সালে নোয়াখালীর চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন।

২০১৪ সালের ১০ নভেম্বর বিসিএস প্রশাসন একাডেমির রেক্টরের (ভারপ্রাপ্ত সচিব) দায়িত্ব পান। এর আগে তিনি শিক্ষা এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন।