June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চতুর্থ বছরে বদলে যাচ্ছে জিটিভির লোগো

বিনোদন ডেস্ক : পথচলার  ৩ বছর পেরিয়ে ৪র্থ বর্ষে পা রাখছে দেশের জনপ্রিয় বেসরকারী টিভি চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড ‘জিটিভি’। বর্ষপূর্তিতে ১২ জুন ২০১৫ থেকে জিটিভি আসছে নতুন রূপে, নতুন উদ্যমে। নতুন হচ্ছে চ্যানেলটির লোগোও।

গেল দেড় বছর ধরে ভিন্ন মাত্রার খেলাধুলা কেন্দ্রিক আয়োজন এবং অত্যাধুনিক সম্প্রচার প্রযুক্তির সমন্বয়ে দর্শকদের হৃদয়ে অন্যরকম জায়গা তৈরি করেছে জিটিভি। এরই ধারাবাহিকতায় ‘সবার আগে দর্শক’এই লক্ষ্যে জিটিভি বাংলাদেশের ইলেক্ট্রনিক্স মিডিয়ার ইতিহাসে বিরল এবং ভিন্নধর্মী পরিকল্পনা হাতে নেয় বিগত ছয়মাস ধরে।

একাধিক পরামর্শক, গবেষক এবং সৃজনশীল প্রতিষ্ঠানকে সাথে নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে নানা শ্রেণি পেশার দর্শকদের সাথে একান্ত পর্যালোচনা করে তাদের চাহিদা ও সময়ের গুরুত্বকে মাথায় রেখে জিটিভি নিজেকে সাজিয়েছে সম্পূর্ণ নতুন ভাবে। ‘প্রতিটি দর্শককে প্রাধান্য, সবার জন্য সাজানো’-এই মর্মে নতুন লোগো, চ্যানেলের সম্পূর্ণ পরিবর্তিত রূপ আর প্রথমবারের মতো দর্শকদের সুবিধা অনুযায়ী বিভিন্ন বিষয়ভিক্তিক অনুষ্ঠানের পসরা সাজিয়ে আসছে কোন বাংলাদেশি চ্যানেল।

এবারের বর্ষপূর্তিতে চ্যানেলটিতে দর্শক পাবে বেশ নতুনত্বের ছোঁয়া। লোগো পরিবর্তনের সাথে সাথে টিভি স্ক্রীনেও একাধিক পরিবর্তন আনছে চ্যানেলটি। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন থেকে  চ্যানেলটি সম্প্রচার করবে একাধিক নতুন অনুষ্ঠান। এর মধ্যে সব শ্রেনীর দর্শকদের কথা চিন্তা করেই এই পরিবর্তনের ছোঁয়া রেখেছে বলে জানিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ। থাকছে নারী ও শিশুদের বিনোদন মুলক অনুষ্ঠানও।

বর্ষপূর্তি উপলক্ষে জিটিভি দিনব্যপি আয়োজন করেছে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার। বৃহস্পতিবার রাত ১২টায় জিটিভির সকল কর্মকর্তা ও কর্মচারী এবং দেশের বরেণ্য রাজনৈতিক, অর্থনৈতিক এবং মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত থেকে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করবেন।

শুক্রবার সকাল ৭টা ৩০ মিনিটে সম্প্রচারিত হবে বিশ্বে সাড়া জাগানো অ্যানিমেশন ছবি ‘কুংফুপান্ডা’। প্রথম বারের মতো বাংলাদেশের কোন টিভি চ্যানেল এই সিরিজ প্রচার করবে। সকাল ১০টা থেকে সরাসরি সম্প্রচার হবে ‘বাংলাদেশ-ভারতে’র টেস্ট সিরিজ।

ফাঁকে ফাঁকে চলবে কেক কাটা এবং অভ্যর্থনা পর্ব। থাকবে ক্রিকেট নিয়ে একাধিক অনুষ্ঠান। যার মধ্যে রয়েছে ক্রিকেট এক্সট্রা, ক্রিকেট ম্যানিয়া এবং ক্রিকেট হাইলাইটস।

রাত ৮টায় প্রচার হবে মিডিয়ায় কর্মরত পাঁচ নারীর বাস্তব জীবনের নানা ঘটনা নিয়ে রচিত ধারাবাহিক নাটক ‘ফাইভ ফিমেল ফ্রেন্ডস’। এতে  পাঁচজন নারীর  ভুমিকায় অভিনয় করেছেন- ডিজে সনিকা, নাবিলা, আরজে মারিয়া, আরজে শ্রেয়া এবং মডেল পিয়া।

রাত ৯টা ১০ মিনিটে রয়েছে জনপ্রিয় অভিনেত্রী ও টিভি উপস্থাপিকা অপি করিমের উপস্থাপনায় সেলিব্রেটি আড্ডানুষ্ঠান ‘অপি’স গ্ল্যোইং চেয়ার’। এতে প্রথম পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সূবর্না মুস্তাফা।

সামাজিক বিনোদন, কার্টুন, ডকুমেন্টারি, খেলা, খবর, হালকা মেজাজের টিভি শো, গুরু গম্ভীর টক শো কিংবা ব্রেকিং নিউজ, একের ভিতর সব .. ‘যা দেখতে চান, পাবেন’ – এই হতে যাচ্ছে জি টিভির ট্যাগ লাইন।

খেলা, দুপুরের বাংলা চলচিত্র, বিকালের কার্টুন, সন্ধ্যায় নাটক আর রাতে খবরের কাগজ নিয়ে টক শো, স্পোর্টস, বিজনেস, বিনোদন ইত্যাদি নিয়ে জিটিভি হাজির হচ্ছে দর্শকদের  সামনে।