January 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বৃষ্টির দাপটে ড্রয়ের পথে ফতুল্লা টেস্ট

ক্রীড়া প্রতিবেদক : আলোস্বল্পতা ও বৈরী আবহাওয়ার কারণে দশ মিনিট আগেই মধ্যাহ্ন বিরতিতে যায় ক্রিকেটাররা। এরপর শুরু হয় বৃষ্টি। এরপর কয়েক দফা মাঠ পরিদর্শনের পর ম্যাচের দায়িত্বপ্রাপ্ত আম্পায়াররা চতুর্থ দিনের তৃতীয় সেশনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

ফলে, চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১১১ রান। সফরকারীদের বিপক্ষে প্রথম ইনিংসে টাইগাররা ৩৫১ রান পিছিয়ে পঞ্চম ও শেষ দিন ব্যাটিংয়ে নামবে। আর টেস্টের চার দিন হয়ে গেলেও বৃষ্টির জন্য দুই দলের একটি করে ইনিংসও শেষ হয়নি। শেষ দিন খুব নাটকীয় কিছু না হলে ধরে নেওয়া যায় ড্র-ই হচ্ছে ফতুল্লা টেস্ট।

এর আগে চতুর্থ দিনের প্রথম সেশনে ভাল লড়াই করছিল বাংলাদেশ। কিন্তু হঠাৎই ছন্দপতন হয় টাইগারদের। রবিচন্দ্রন অশ্বিনের বলে লেগস্লিপে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফিরে আসেন অধিনায়ক মুশফিকুর রহিম। এর আগে হরভজন সিংয়ের বল তুলে খেলতে গিয়ে যাদবের হাতে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন মমিনুল।

শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বিঘ্ন হয়েছে খেলা। সকালে ১২.৪ ওভার খেলা হবার পর বৃষ্টি নামে। ১৩ মিনিট খেলা বন্ধ থাকার পর পুনরায় খেলা শুরু হয়। খেলার শুরুতেই ১৯ রান করে রেকর্ড গড়ে রবিচন্দ্রন অশ্বিনের বলে স্টাম্পিং হয়ে বিদায় নেন টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল।

এর আগে খেলা শুরুর আগেই ইনিংস ঘোষণা করে ভারত। চতুর্থ দিন সকালে বৃষ্টিবিঘ্নিত সময়ের ক্ষতি পুষিয়ে নিতে আর ব্যাটিংয়ে নামেনি বিরাট কোহলিরা। আগের দিনের ৬ উইকেটে ৪৬২ রানেই ইনিংস ঘোষণা করে ভারত।

প্রথম দিন বৃষ্টির কারণে খেলা হয়েছিল মাত্র ৫৬ ওভার। দ্বিতীয় দিন কোনো বলই মাঠে গড়ায়নি। আর তৃতীয় দিন মাঠে খেলা হয় মাত্র ৪৭.৩ ওভার। চতুর্থ দিন হল ৩০.১ ওভার।